ঢাকা : ১৯ অক্টোবর, ২০১৭, বৃহস্পতিবার, ৮:১৬ অপরাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
প্রচ্ছদ / খেলাধুলা / সময় স্বল্পতায় দল বাড়ে নি বিপিএলে!

সময় স্বল্পতায় দল বাড়ে নি বিপিএলে!

প্রকাশিত :

20160921214254আগামী নভেম্বরের প্রথম সপ্তাহে মাঠে গড়াবে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টুয়েন্টি টুর্নামেন্ট বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চতুর্থ আসর। যাতে থাকছে না গত আসরের দল সিলেট। তবে ফিরছে পুরনো দুটি ফ্র্যাঞ্চাইজি। মোট সাত দল নিয়ে বসবে এবারের আসর। যদিও টুর্নামেন্টে অংশ নিতে অনেক ফ্র্যাঞ্চাইজিই আগ্রহ প্রকাশ করেছিল বলে জানিয়েছেন বিপিএলের গভর্নিং কমিটির প্রধান আফজালুর রহমান সিনহা। তবে চতুর্থ আসরে দল আর না বাড়ানোর কারণ হিসেবে সময় স্বল্পতার কথা বলেছেন তিনি।

বুধবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে সংবাদ মাধ্যমকে সিনহা জানান, ‘গত আসরে অংশনা নেওয়া ফ্র্যাঞ্চাইজি রাজশাহী ও খুলনা ফিরছে। আর থাকছে না সিলেট। সবমিলিয়ে সাতটি দল অংশ নেবে। অনেক ফ্র্যাঞ্চাইজিই আগ্রহ প্রকাশ করেছিল। কিন্তু দল বাড়ালে ম্যাচ সংখ্যা বাড়ত। টুর্নামেন্টও লম্বা হতো। তাতে বাংলাদেশ দলের নিউজিল্যান্ড সিরিজের প্রস্তুতিতে বিঘ্ন ঘটতো। সময় স্বল্পতার কথা মাথায় রেখেই দল সাতটিতে রাখার সিদ্ধান্ত হয়েছে।’ঘরের মাঠে সেপ্টেম্বর-অক্টোবরে দুটি সিরিজ খেলার পর বাংলাদেশ ক্রিকেট দলের পরের আন্তর্জাতিক সিরিজটি নিউজিল্যান্ডে। সেখানে আগামী ডিসেম্বর-জানুয়ারিতে পূর্ণাঙ্গএকটি সিরিজ খেলবে টাইগাররা। সেই সফরের কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে অস্ট্রেলিয়ারমাটিতে অনুশীলন ক্যাম্প করবে চণ্ডিকা হাথুরুসিংহের শিষ্যরা। সিডনিতে অনুশীলন পর্বটি হতে পারে দশ দিনের।সব ঠিক থাকলে আগামী ৯ ডিসেম্বর সিডনির উদ্দেশ্যে দেশ ছাড়তে পারে টাইগার বাহিনী। সেখানে ক্রিকেটারদের ক্যাম্প চলবে ১৮ ডিসেম্বর পর্যন্ত। আর ক্রাইস্টচার্চে ২৬ ডিসেম্বর প্রথম ওয়ানডে দিয়ে মাঠে গড়াবে দুদলের সিরিজ। সফরে ৩টি করে ওয়ানডে ও টি-টুয়েন্টি এবং ২টি টেস্ট ম্যাচ খেলবে বাংলাদেশ দল।অন্যদিকে বিসিবির পরিকল্পনায় রয়েছে আগামী ৪ নভেম্বর মাঠে গড়িয়ে ৭ কিংবা ৮ ডিসেম্বর বিপিএলের এবারের আসর শেষ করার লক্ষ্য। টুর্নামেন্টে দল বাড়ালে সেই পরিকল্পনা বাস্তবায়ন অসম্ভব হতো। তাতে টাইগারদের নিউজিল্যান্ড সফরের প্রস্তুতিতেবিঘ্ন ঘটত। সবদিক ভেবে তাই সাত দলেই আটকে থাকছে বিপিএলের চতুর্থ আসর।সেইসঙ্গে বিপিএলের সম্প্রচার স্বত্ব চ্যানেল নাইনের কাছেই থাকার কথা জানান গভর্নিং কমিটির সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক। আলোচনা ছিল সম্প্রচারের জন্য নতুন করে টেন্ডার ডাকবে বিসিবি। কিন্তু চ্যানেল নাইন সকল বকেয়া পরিশোধ করে এবারওসম্প্রচারে আগ্রহ প্রকাশ করেছে। পরে আলোচনার মাধ্যমে তাদের সঙ্গে সমঝোতায় পৌঁছায়বিসিবি।
মল্লিক জানান, ‘এবার চ্যানেল নাইনেই থাকছে বিপিএল। আমরা যেভাবে চাইছি সব শর্ত পূরণ করে তারা সেভাবেই কাজ করতে সম্মত হয়েছে। আগামীতে পরের তিন মৌসুমের জন্য নতুন করে টেন্ডার ডাকা হবে। সেটি পরের মৌসুমের আগেই করা হবে। তখন সম্প্রচার স্বত্ব পেতে পারে অন্য কেউও।’

উল্লেখ্য, আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজ চলার সময়ই আগামী ৩০ সেপ্টেম্বর বাংলাদেশে পা রাখবে ইংল্যান্ড ক্রিকেট দল। আর সফর শেষে আগামী ১ নভেম্বর বাংলাদেশছাড়ার কথা ইংলিশদের। আন্তর্জাতিক ক্রিকেটের রেশ কাটতে না কাটতেই তাই দর্শকদের সামনে হাজির হবে মারকুটে ক্রিকেটের মহাযজ্ঞ বিপিএল।

এ সম্পর্কিত আরও

Check Also

অভিষেক ম্যাচেই যাদু, কে এই বিষ্ময় যুবক!

জাতীয় দলে অভিষেক ম্যাচেই যাদু দেখালেন ২২ বছরের যুবক। জাতীয় দলে খেলার প্রথম ম্যাচেই শ্রীলঙ্কার …

Leave a Reply