ঢাকা : ৯ ডিসেম্বর, ২০১৬, শুক্রবার, ৯:৫২ পূর্বাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

এবার ওয়াল্টন বাজারে নিয়ে এলো সাশ্রয়ী মূল্যে উচ্চমানের ল্যাপটপ

walton-lap2

এবার বাজারে এলো ওয়ালটনের ল্যাপটপ। যুক্তরাষ্ট্রভিত্তিক আইসিটি ব্র্যান্ড ইনটেল, মাইক্রোসফট ও বাংলা বিজয়ের সহযোগিতায় এ ল্যাপটপ এনেছে ওয়ালটন গ্রুপ।আজ (বৃহস্পতিবার) ২২ সেপ্টেম্বর সন্ধ্যায় রাজধানীর একটি হোটেলে ওয়ালটন ল্যাপটপ লঞ্চিং প্রোগ্রাম অনুষ্ঠিত হয়।অনুষ্ঠানটির উদ্বোধন করেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত।

উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, বেসিসের সভাপতি মোস্তফা জব্বার, ওয়ালটন গ্রুপের পরিচালক এস এম রেজাউল আলম, ইনটেলের কান্ট্রি বিজনেস ম্যানেজার জিয়া মঞ্জুর, মাইক্রোসফট প্রতিনিধি পুবুদো বাসানায়েক প্রমুখ।

অর্থমন্ত্রী বলেন, ‘আমি ভাবতে পারিনি, অল্প সময়ে বাংলাদেশ তথ্যপ্রযুক্তি খাতে এতোটা উন্নতি করবে। আমি আনন্দিত, তথ্যপ্রযুক্তি খাতে ব্যাপক উন্নয়নের সম্ভাবনা দেখছি। ৭০ শতাংশ মানুষের হাতে প্রযুক্তি পণ্য চলে গেছে’।

তিনি বলেন, ‘বাংলাদেশি ব্র্যান্ড ওয়ালটন ল্যাপটপ কম্পিউটারের মতো উচ্চ প্রযুক্তির পণ্য বাজারজাত করছে। পর্যায়ক্রমে প্রায় সব ধরনের প্রযুক্তি পণ্য তারা দেশে তৈরি এবং বাজারজাতের পরিকল্পনা নিয়েছে। ওয়ালটন দেশের  প্রযুক্তি খাতে তথ্যপ্রযুক্তির নতুন যুগের সুচনা করলো। তাদের এ উদ্যোগে বাংলাদেশ একধাপ এগিয়ে গেল’।

জনগণকে দেশি পণ্য ব্যবহারেরও আহ্বান জানান অর্থমন্ত্রী ।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক বলেন, ইনটেল, মাইক্রোসফট এবং ওয়ালটনের যৌথ উদ্যোগে বাজারজাতকৃত ল্যাপটপ প্রযুক্তিপ্রেমীদের প্রত্যাশা পূরণ করবে। এর ফলে সাশ্রয়ী মূল্যে উচ্চমানের ল্যাপটপ পাবেন গ্রাহকরা।

তিনি আশা করেন, ওয়ালটন পর্যায়ক্রমে সব ধরনের আইসিটি পণ্য তৈরির মাধ্যমে প্রযুক্তিগত উৎকর্ষতার মানদণ্ডে শীর্ষ দেশের কাতারে নিয়ে যাবে বাংলাদেশকে।

ওয়ালটন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক এসএম শামসুল আলম বলেন, আজ (বৃহস্পতিবার) থেকে যুক্তরাষ্ট্র আইসিটি ব্র্যান্ড ইনটেল, মাইক্রোসফট ও বাংলা বিজয়ের সহযোগিতায় ল্যাপটপ বাজারজাত করছে।

তিনি বলেন, সুলভ মূল্যে ৬ষ্ঠ প্রজন্মের উচ্চগতির মাল্টিটাঙ্কিং বৈশিষ্ট্যের ল্যাপটপ, জেনুইন অপারেটিং সিস্টেম ও সফটওয়ার বাজারজাত করবে ওয়ালটন।  ল্যাপটপের দাম হবে অন্যান্য ব্র্যান্ডের তুলনায় মডেল ভেদে ১০ থেকে ৩০ শতাংশ সাশ্রয়ী। প্রাথমিকভাবে বাজারে আসছে চারটি সিরিজের মোট ২০টি মডেলের ল্যাপটপ। মূল্য থাকছে ২৯ হাজার ৫০০ টাকা থেকে ৯৫ হাজার টাকা।

দীর্ঘমেয়াদি কিস্তিতে ক্রেতাদের কাছে ল্যাপটপ বিক্রি করা হবে বলেও জানান তিনি।

এ সম্পর্কিত আরও

Check Also

বিপিএল খেলতে এসে নতুন কাণ্ড ঘটালেন গেইল !

মাঠে কিংবা মাঠের বাইরে বরাবরই আমুদে ক্রিস গেইল। বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) চিটাগং ভাইকিংসের হয়ে …

Mountain View

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *