Mountain View

আফগানিস্তানের কাছে হেরেই গেলো বিসিবি একাদশ

প্রকাশিতঃ সেপ্টেম্বর ২৩, ২০১৬ at ৪:৪২ অপরাহ্ণ

bcbc

স্বাগতিক বিসিবি একাদশকে ৬৬ রানে হারিয়েছে সফরকারী আফগানিস্তান। প্রস্তুতি ম্যাচে আফগানদের করা ২৩৩ রানের জবাবে ১৬৭ রানে অলআউট হয় বিসিবি একাদশ।

ফতুল্লার খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামে শুক্রবার (২৩ সেপ্টেম্বর) টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বিসিবি একাদশের অধিনায়ক ইমরুল কায়েস।

ব্যাটিংয়ে নেমে সফরকারী ওপেনার নওরোজ মঙ্গল ১০ আর উইকেটরক্ষক ব্যাটসম্যান মোহাম্মদ শাহজাদ ব্যক্তিগত ১৭ রানে বিদায় নেন। তিন নম্বরে নামা রহমত শাহ ৮ রান করে সাজঘরে ফেরেন। তবে, চার নম্বরে ব্যাট হাতে নামা হাসমত উল্লাহ শহীদি নিজের ব্যাটিং প্রস্তুতিটা বেশ ভালোই করেছেন। ৯৬ বল মোকাবেলা করে ৫টি চার আর একটি ছক্কায় এই মিডলঅর্ডার ব্যাটসম্যান করেন ৬৯ রান।

দলপতি আসগর স্তানিকজাই করেন ৩১ রান। রশিদ খানের ব্যাট থেকে আসে ৩০ রান। শেষ দিকে মিরওয়াইস আশরাফ ১৯ বলে ৩২ রান করে অপরাজিত থাকেন।

বিসিবি একাদশের হয়ে অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক মেহেদি হাসান মিরাজ ৮ ওভার বল করে ৪৮ রানের বিনিময়ে তুলে নেন ৩ উইকেট। আলাউদ্দিন বাবু ৮.২ ওভার বল করে ৩২ রান খরচায় তুলে নেন আরও তিনটি উইকেট। এছাড়া, দুটি করে উইকেট দখল করেন আবু হায়দার রনি এবং শুভাশিষ রায়।

২৩৪ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে ৩৮.১ ওভার ব্যাট করে গুটিয়ে যায় বিসিবি একাদশ। দলের হয়ে সর্বোচ্চ ৭৬ রান করেন মোসাদ্দেক হোসেন। এছাড়া, মেহেদি হাসান মিরাজ ১৫ এবং শুভাগত হোম করেন ৩৪ রান। আর কোনো ব্যাটসম্যান দুই অঙ্কের ঘরে যেতে পারেননি।

বিসিবি একাদশ: ইমরুল কায়েস (অধিনায়ক), আনামুল হক বিজয়, মোসাদ্দেক হোসেন সৈকত, সাব্বির রহমান, শুভাগত হোম, আবু হায়দার রনি, সাঞ্জামুল ইসলাম, কামরুল ইসলাম রাব্বি, আল-আমিন হোসেন, শুভাশিষ রায়, মেহেদি হাসান মিরাজ, আলাউদ্দিন বাবু এবং লিটন দাস।

এ সম্পর্কিত আরও