Mountain View

আফগানিস্তানের বিপক্ষে খেলতে নেমেই নজর কাঁড়লেন আলোচিত মিরাজ!

প্রকাশিতঃ সেপ্টেম্বর ২৩, ২০১৬ at ১:২১ অপরাহ্ণ

20160923130709
ফরহাদ মিয়া রোমান (স্পোর্টস রিপোর্টার):-
আফগানিস্তানের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে নেয়া হয় আলোচিত মেহেদি হাসান মিরাজকে। এই প্রথম কোনো আন্তর্জাতিক ম্যাচে বিশেষ ম্যাচে খেলতে নেমেই মাঠ কাপালেন। এখানে বল হাতে দারুণ ণৈপুণ্য আফগানিস্তানের মারকুটে ব্যাটসম্যানদের উপর।

৮ ওভারে বোলিং করেরে ৪৮ রানের বিনিময়ে শিকার ৩ টি মূল্যবান উইকেট। উইকেট গুলো ছিল গুরুত্বপূর্ণ। স্টানিজাই, রশিদ খান, নবী মিরাজের শিকার হয়েছে। মিরাজ কাছে আফগাস্তিানের অধিনায়ক স্টানেকজাই অসহায় আত্মসমার্পন করেছেন। ৩০ রান করে সাজঘরে ফিরেছেন আফগান সেনাপতি।

ভয়ঙ্কর হয়ে উঠা রশিদ খানকে ও ফিরিয়েছেন মেহেদি হাসান মিরাজ। মিরাজের বলে আলাউদ্দিন বাবুর হাতে ক্যাচ দিয়ের ফেরার আগে রশিদ খান করেন ৩০ রান ২৪ রানের বিনিময়ে। শেষ দিকে সাবেক অধিনায়ক মোহাম্মদ নবীর উইকেটটিও নিয়েছেন মিরাজ।

এদিকে বিসিবি একাদশের বিপক্ষে ৪৯.২ ওভারে আফগানরা সবগুলো উইকেট হারিয়ে সংগ্রহ করেছে ২৩৩ রান। আফগানিস্তানের হয়ে সর্বোচ্চ হাসমতুল্লাহ ৬৯ রান করেন।
বিসিবি একাদশের বাবু ও মিরাজ ৩ টি করে উইকেট লাভ করেছেন। শুভাসিস রায় ও রনি ২ টি উইকেট লাভ করেন।

মিরাজের স্বপ্ন সাকিব আল হাসানের মত অলরাউন্ডার হওয়া। আফগানদের বিপক্ষে প্রথমেই সাফল্য পেয়ে সে যাত্রায় কিছুটা হলেও এগিয়ে গেলেন তিনি। মিরাজ অবশ্য আফগানদের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে থাকলেও মূল দলে জায়গা করে নিতে পারেন নি। ইংল্যান্ড সিরিজের জন্য সাকিবের মত আর একজন অলরাউন্ডার হিসেবে বিসিবির নজর কাড়তে পারেন তিনি।

এ সম্পর্কিত আরও