আফগানিস্তানের বিপক্ষে ফতুল্লায় লড়াইয়ে নেমেছে টাইগাররা, প্রাথমিক জয় পেয়েছে বাংলাদেশ

প্রকাশিতঃ সেপ্টেম্বর ২৩, ২০১৬ at ১০:৩৩ পূর্বাহ্ণ

স্পোর্টস ডেস্ক : শুরু হয়ে গেছে লড়াই। আফগানিস্তানের বিপক্ষে ফতুল্লায় লড়াইয়ে নেমেছে বাংলাদেশ, প্রাথমিক জয় পেয়েছে বাংলাদেশ। এই ম্যাচের মধ্যে দিয়ে শুরু হয়েছে দুই দেশের লড়াই।

 

আফগানদের শক্তিমত্তা ও নিজেদের যাচাই করতে একমাত্র প্রস্তুতি ম্যাচে ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে মাঠে নামছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) একাদশ। টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছেন দলের অধিনায়ক ইমরুল কায়েস।

 

এর আগে ২০১৪ সালে সালে ঘরের মাঠে এশিয়া কাপে প্রথমবার আফগানদের মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। সেবার তাদের কাছে আত্মসমর্পণ করেছিলেন

 

 

টাইগাররা। যদিও পরের বছর বিশ্বকাপে আফগানদের হারিয়ে সে প্রতিশোধ নিয়েছিলেন তারা। কিন্তু এরপর প্রায় দেড় বছর কেটে গেলেও ওয়ানডেতে আর তাদের মুখোমুখি হননি মাশরাফিরা।

 

শুধু আফগানদের শক্তির পরীক্ষা নয়, সুযোগ হয়েছে জাতীয় দলের তিন তারকার ওয়ানডেতে নিজেদের ঝালিয়ে নেওয়ার। জাতীয় দলের ১৩ সদস্যের দলে থেকে তিন জন খেলোয়াড় হলেন মোসাদ্দেক হোসেন সৈকত, সাব্বির রহমান ও ইমরুল কায়েস। এছাড়া গত নভেম্বরের পর বাংলাদেশ কোনো ওয়ানডে ম্যাচ খেলেনি। তাই ১০ মাস পর নিজেদের প্রস্তুতি পরখ করার সুযোগ পাচ্ছে তারা।

 

বিসিবি একাদশ : ইমরুল কায়েস, এনামুল হক বিজয়, মোসাদ্দেক হোসেন সৈকত, সাব্বির রহমান, লিটন কুমার দাস, শুভাগত হোম চৌধুরী, আবু হায়দার রনি, সানজামুল ইসলাম, কামরুল ইসলাম রাব্বি, মোহাম্মদ আল আমিন জুনিয়র, শুভাষীশ রায় চৌধুরী, মেহেদী হাসান মিরাজ ও আলাউদ্দিন বাবু।

 

আফগানিস্তান দল : আসগর স্টানিকজাই (অধিনায়ক), মোহাম্মদ শাহজাদ (উইকেটরক্ষক), রহমত শাহ, মীরওয়েজ আশরাফ, দৌলত জাদরান, সামিউল্লাহ শেনওয়ারি, মোহাম্মদ নবী, রশিদ খান, হাসমতউল্লাহ শাইদি, ফরিদ আহমেদ, আমির হামজা, নাজিবুল্লাহ জাদরান, নওরোজ মঙ্গল, নাভিনুল হক, করিম জানাত, সাব্বির নুরি, ও ইহসানউল্লাহ জানাত।

এ সম্পর্কিত আরও