Mountain View

তাসকিনের পরিবর্তে আফগান সিরিজের ১৪তম স্থানটি কে পাচ্ছেন?

প্রকাশিতঃ সেপ্টেম্বর ২৩, ২০১৬ at ১১:৫৫ পূর্বাহ্ণ

স্পোর্টস ডেস্কঃ বৃহস্পতিবার তাসকিনের রিপোর্ট দেয়নি আইসিসি। এই দিকে বিসিবি তাসকিনকে দলে নেওয়ার জন্য ১৩ সদস্যের দল ঘোষণা করেছে।

taskin

কিন্তু প্রশ্ন হলো, ২৫ সেপ্টেম্বর প্রথম ওয়ানডের আগে কি তাসকিনের পরীক্ষার রিপোর্ট আসবে? সাধারনতঃ অ্যাকশন পরীক্ষা দেয়ার পর ১৪ থেকে ২১ দিনের মধ্যে বোলিং অ্যাকশন পরীক্ষার রিপোর্ট দেয়া হয়।

যদি ২১তম দিনের কথা ধরে নিই, তাহলে ২৯ সেপ্টেম্বরের আগে তাসকিনের রিপোর্ট আসার সম্ভাবনা খুব কম। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নুর ধারণা, ২৯ সেপ্টেম্বরের আগে তাসকিনের বোলিং অ্যাকশন পরীক্ষার পূর্ণাঙ্গ রিপোর্ট আসবে না। আর তা হলে ২৯ সেপ্টেম্বরের আগে প্রথম দুই ওয়ানডে শেষ হয়ে যাবে। তার মানে, তাসকিন মুক্ত হলেও শেষ ম্যাচের আগে ছাড়া দলে ঢুকতে পারবেন না তিনি।

কিন্তু কথা হলো প্রথম দুই ম্যাচে কি ১৩ জনের প্লেয়ারই থাকবে? নাকি শেষ মুহুর্তে অন্য একজনকে নেয়া হবে?

সে প্রশ্নর জবাব আছে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নুর জানান, ‘২৯ সেপ্টেম্বরের আগে যদি তাসকিনের রিপোর্ট না আসে, তাহলে আমরা শেষ মুহেুর্তে একজনকে নিয়েও নিতে পারি।’

সেই একজন কে হতে পারে তা এখনো জানা যায় নি। আল-আমিনকে নেয়ারই সম্ভাবনা খুব বেশি নাই। তাহলে ১৪ তম ব্যাক্তি হিসাবে কে ত হবে মাশরাফি, রুবেল আর শফিউলের সাথে গঠন কম্বিনেশন ঠিক রাখতেই আর একজন পেসার দরকার।

এ ক্ষেত্রে আরেক জনের নাম আসছে তিনি হলেন পেসার হিসেবে আলাউদ্দীন বাবু। কারণ ২০ জনের শর্টলিস্টে আল আমিন ছাড়া তিনিই কেবল পেস বোলার। যদিও ২০ জনের শর্ট লিস্টে আলাউদ্দীন বাবুকে সীমিং অলরাউন্ডারের কোটায় নেয়া হয়েছে।

তাই তাসকিনের খালি জায়গায় আল আমিনের বদলে আলাউদ্দীন বাবু ঢুকে গেলে অবাক হওয়ার কিছুই থাকবে না।

এ সম্পর্কিত আরও

Mountain View