Mountain View

বোলিং অ্যাকশন থেকে মুক্তির পর আরো এক সুখবর পেলো তাসকিন

প্রকাশিতঃ সেপ্টেম্বর ২৩, ২০১৬ at ৬:১০ অপরাহ্ণ

taskin-b

মোঃরাজিব রজ্জব,স্পোর্টস ডেস্ক বিডি টুয়েন্টিফোর টাইমসঃ বলা চলে ক্রিকেট প্রেমীদের দীর্ঘ প্রতীক্ষার অবসান।কেননা তাসকিন সানি দুইজনেরই খবর শুনার জন্য গত ক’দিন ধরেই খবরটির অপেক্ষায় ছিল বাংলাদেশের ক্রিকেট। ছিল উদ্বেগ, উৎকণ্ঠা আর আশা।

অবশেষে এল প্রত্যাশার সেই বার্তা। বোলিং অ্যাকশনের শুদ্ধতার সনদ পেয়েছেন তাসকিন আহমেদ ও আরাফাত সানি।আজ (শুক্রবার) বিকেলেই সংবাদ বিজ্ঞপ্তিতে আইসিসি জানায়, ব্রিজবেনের পরীক্ষায় বৈধ প্রমাণিত হয়েছে বাংলাদেশের দুই বোলারের বোলিং অ্যাকশন।শুধু এই সুখবর নয় তাসকিন পেলো আরো এক সুখবর।কি সেই সুখবর পড়ুন আর একটু নিচে।

আফগানিস্তানের বিপক্ষে ১৩ সদস্যের দল আগের দিনই ঘোষণা করে দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নির্বাচক কমিটির প্রধান মিনহাজুল আবেদিন নান্নু। যদিও রীতি হলো ১৪ জনের নাম ঘোষণা করার।

একটি খালি রাখা হলো কেন? প্রধান নির্বাচক কোনো রাখ-ডাক না করেই জানিয়েছিলেন, জায়গাটি রাখা হয়েছে তাসকিনের জন্য। যদি নিষেধাজ্ঞা থেকে মুক্তি পেয়ে যায়, তাহলে ১৪তম ব্যাক্তি হিসেবে দলে প্রবেশ করবে সেই।

আজ (শুক্রবার) বিকেলে আইসিসি আনুষ্ঠানিকভাবে তাসকিন এবং আরাফাত সানির বোলিং অ্যাকশন বৈধ বলে ঘোষণা করে এবং একই সঙ্গে জানিয়ে দেয়- এখন থেকে তারা দু’জন আন্তর্জাতিক ক্রিকেট খেলতে পারবে।

আইসিসির ঘোষণার পরপরই বিসিবির ঘোষণা অনুযায়ী আফগানিস্তানের বিপক্ষে প্রথম দুই ম্যাচের জন্য ঘোষিত দলে জায়গা পেয়ে গেলেন তাসকিন আহমেদ। বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু জানিয়েছেন, তাকে যে দলভূক্ত করা হচ্ছে, তা আমরা আনুষ্ঠানিকভাবে সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়ে দেবো।

দীর্ঘ আট মাস নিষেধাজ্ঞার কবলে থাকার পর জাতীয় দলে ফিরেই মাঠে নামবেন কি না তাসকিন আহমেদ- সে জবাব দেননি প্রধান নির্বাচক। তিনি বলেন ‘আমরা দল তৈরী করে দিয়েছি। তাকে খেলানো হবে কী হবে না সেটা হলো টিম ম্যানেজমেন্টের ব্যাপার।’

এ সম্পর্কিত আরও

Mountain View