যে সমস্যায় হাথুরুসিংহে ও কোর্টনি ওয়ালশ

প্রকাশিতঃ সেপ্টেম্বর ২৪, ২০১৬ at ১০:০৯ অপরাহ্ণ

মধুর সমস্যায় হাথুরুসিংহে ও কোর্টনি ওয়ালশ। মাশরাফি ও তাসকিন মোটামুটি নিশ্চিত এখন শফিউল না রুবেল কাকে খেলাবেন প্রথম ম্যাচে। সৌম্য-তামিম-সাকিব-মুশফিকরা নিজ নিজ জায়গায় খেলবেন এটা নিশ্চিত তবে তরুণ মোসাদ্দেক হোসেন সৈকত ও অভিজ্ঞ নাসির হোসেনের মধ্যে যে কাউকে জায়গা ছেড়ে দিতে হবে আগামীকালের প্রথম ওয়ানডেতে। শেষ পর্যন্ত কে থাকছেন সেটা জানা যাবে কাল দল ঘোষণার সময়।

 

তবে ধারণা করা হচ্ছে তরুণ সৈকতের ওপরই ভরসা রাখতে পারেন টিম ম্যানেজম্যান্ট। কারণ প্রস্তুতি ম্যাচে বিসিবি একাদশের হয়ে দারুণ ব্যাটিং করেন সৈকত। বিসিবি একাদশ ৬৬ রানে হেরে গেলেও তরুণ মোসাদ্দেকের ব্যাটিং মুগ্ধ করেছে সবাইকে।

 

এক প্রান্ত আগলে রেখে  ৯৭ বলে পাঁচটি চার আর তিনটি ছক্কায় ৭৬ রান করেন তিনি। আর এই ইনিংসের কারণেই প্রথম ওয়ানডেতে নাসিরের চেয়ে খানিকটা এগিয়ে রয়েছেন সৈকত।

 

আজ সংবাদ সম্মেলনে বিষয়টি স্বীকার করলেন কোচ হাথুরুসিংহেও। ‘সৈকত যথেষ্ট মেধাবী একজন খেলোয়াড়। বিগত সিরিজগুলোতে থেকেই সে ধারাবাহিকভাবে ভালো খেলছে। প্রস্তুতি ম্যাচে নিজের নামের প্রতি সুবিচার করেছে। তার এই পারফরম্যান্স দলের অন্যদের জন্য জায়গা পাওয়া কঠিন করে দিয়েছে। দল নির্বাচন নিয়ে নির্বাচক ও আমাদের কঠিন পরীক্ষার সম্মুখীন হতে হচ্ছে।’

 

এবারের প্রিমিয়ার লীগে অসাধারণ পারফর্ম করে দলে জায়গা করে নিয়েছেন সৈকত। ১৬ ম্যাচে ৭৮ গড়ে ৬২২ রান করেছেন তিনি। সেঞ্চুরি না পেলেও হাফ সেঞ্চুরি করেছেন পাঁচটি। এছাড়া অফ স্পিনে ১৬ ম্যাচে নিয়েছেন ১৫ উইকেট।

 

অনূর্ধ্ব ১৯ দল থেকেই নিজের নামের প্রতি সুবিচার করে চলেছেন সৈকত। এর আগে জিম্বাবুয়ের বিপক্ষে টি২০ ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকও হয়েছে এই তরুণ ক্রিকেটারের। লংগার ভার্সনেও দারুণ ব্যাটিং করে থাকেন এই ব্যাটসম্যান।

 

বাংলাদেশ ক্রিকেট লীগে নিজের সর্বশেষ ম্যাচে সেঞ্চুরিও করেছেন তিনি। চার ম্যাচে ৫২ গড়ে ৩১১ রান করেছিলেন বাংলাদেশ ক্রিকেট লীগে। তবে প্রিমিয়ার লীগের পারফরম্যান্সটাই তাকে আফগানিস্তান সিরিজের জন্য জায়গা করে দিয়েছে।

এ সম্পর্কিত আরও