Mountain View

রশিদকে ‘কঠিন’ মনে করছেন মোসাদ্দেক!

প্রকাশিতঃ সেপ্টেম্বর ২৪, ২০১৬ at ১১:১৮ পূর্বাহ্ণ

file-6

স্পোর্টস ডেস্কঃ আফগানিস্তান দল ঢাকায় পা রাখার পরই আলোচনায় তাদের তিন লেগস্পিনার- সামিউল্লাহ শেনওয়ারি, রশিদ খান ও রহমত শাহ। এই তিন স্পিনারের বিপক্ষে কেমন করবে বাংলাদেশ। শুক্রবার তার খানিকটা যেন দেখিয়ে দিল আফগানরা। তবে তাদের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলার পর এই স্পিনত্রয়ীকে বড় কোন হুমকি মানছেন না সদ্য জাতীয় দলে সুযোগ পাওয়া মোসাদ্দেক হোসেন সৈকত। যদিও রশিদ খানকেই একটু কঠিন মনে হয়েছে এ মিডলঅর্ডার ব্যাটসম্যানের।

শুক্রবার ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে প্রস্তুতি ম্যাচ শেষে মোসাদ্দেক বলেন, ‘ওদের লেগস্পিনারদের খেলে আমার যেটা মনে হয়েছে, রশিদ নামে যে লেগস্পিনারটা আছে সে খুব সুন্দর জায়গায় বল করে। অনেক ভেরিয়েশন আছে। ওকেই একটু কঠিন মনে হয়েছে।’

অন্য লেগস্পিনারদের তেমন কঠিন মনে হয়নি মোসাদ্দেকের। যদিও এদিন বোলিং করেননি সামিউল্লাহ শেনওয়ারি। এছাড়াও মাত্র তিন ওভার বলে করেছেন রহমত শাহ। তবে ৫.১ ওভার বোলিং করে ২৫ রানের বিনিময়ে আলাউদ্দিন বাবু ও আবু হায়দার রনির উইকেট পেয়েছেন রশিদ খান। দুই ব্যাটসম্যানকেই গুগলিতে বোকা বানিয়েছেন তিনি।

‘অন্যান্য যারা আছে তারা সাধারণ স্পিনার, শুধু জায়গায় বল করে কিন্তু একটু কঠিন রশিদ। ওর আসলে গুগলিটা ভালো, একটা জায়গায় বল করতে পারে। আরও ভেরিয়েশন আছে। আর ভেরিয়েশন যেটা আছে তা সঠিকভাবে প্রয়োগ করতে পারে।’

এদিন দারুণ ব্যাটিং করেছেন মোসাদ্দেক। ২৩৪ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই ৩৯ রানে চাপে পরা দলকে একাই স্বপ্ন দেখিয়েছিলেন তিনি। ৯৭ বলে ৭৬ রানের ঝলমলে ইনিংস খেলেন তিনি। তাই জাতীয় দলের একাদশে জায়গা পেলে এভাবেই খেলবেন বলে জানান এ নবীন।

এ সম্পর্কিত আরও

Mountain View