ঢাকা : ১৬ জানুয়ারি, ২০১৭, সোমবার, ৬:৪৮ অপরাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

ঝড় তুলতে পারলেন না মুসফিক-সাব্বির

received_338717316476616

দ্রুত ফিরে গেলেন সাব্বির রহমান। রশিদ খানের বলে এলবিডব্লিউর ফাঁদে পড়ার আগে ৫ বলে ২ রান করেন তিনি। ঝড় তুলতে পারেননি মুশফিকুর রহিমও। রশিদ খানের বলে বোল্ড হওয়ার আগে ৭ বলে ৬ রান করে আউট হন। শেষ বাংলাদেশ ২৬৫ রানে অল আউট হয়।

রানের গতি বাড়ানোর চেষ্টায় ফিরে যান মাহমুদউল্লাহ। মোহাম্মদ নবির বলে সীমানায় ধরা পড়ার আগে ৬২ রান করেন তিনি। ৭৪ বলে খেলা ইনিংসটি গড়া ৫টি চার ও দুটি ছক্কায়।

বাংলাদেশকে বড় পুঁজি এনে দিতে লড়া মাহমুদউল্লাহ অর্ধশতক করেন ৬৫ বলে। দৌলত জাদরানের বলে লংঅন ও মিডউইকেটের মাঝ দিয়ে দারুণ এক চারে অর্ধশতক করেন এই মিডলঅর্ডার ব্যাটসম্যান।

দলকে ভালো অবস্থানে পৌঁছে দিয়ে ফিরে যান তামিম ইকবাল। মিরওয়াইস আশরাফের বলে লংঅফে ধরা পড়ার আগে ৯৮ বলে ৮০ রান করেন এই বাহাতি উদ্বোধনী ব্যাটসম্যান। তামিমেরবিদায়ে ভাঙে তার সঙ্গে মাহমুদউল্লাহর ৭৯ রানের জুটি।একপ্রান্তে টিকে থেকে অর্ধশতক করেন তামিম ৬৩ বলে। লেগ স্পিনার রশিদ খানের বল কাটকরে চার হাঁকিয়ে নিজের ৩৩তম অর্ধশতকে পৌঁছান এই বাঁহাতি উদ্বোধনী ব্যাটসম্যান। এই ইনিংস খেলার পথেই দেশের প্রথম ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে নয় হাজার রানের মাইলফলক অতিক্রম করেন তিনি।তামিম-ইমরুলের জুটিকে শতরান পর্যন্ত যেতে দেননি মোহাম্মদ নবি। এই অফ স্পিনিং অলরাউন্ডার দ্বিতীয় স্পেলে ফিরে ভাঙেন ৮৩ রানে। তার বল ইমরুলের ব্যাটের কানায় লেগে প্যাড হয়ে স্টাম্পে আঘাত হানে। ১৩ ও ২১ রানে দুবার জীবন পাওয়া ইমরুলের ইনিংস থামে ৩৭ রানে।তামিম ইকবাল-ইমরুল কায়েসের ব্যাটে শুরুর ধাক্কা সামাল দেয় বাংলাদেশ।

দুই বাঁহাতিব্যাটসম্যান খেলেন দারুণ কিছু শট। ভাগ্যটাও ছিল এই দুই জনের সঙ্গে।

শুরুতেই শূন্য রানে ফিরে যান সৌম্য সরকার। দৌলত জাদরানের বল পুল করতে গিয়ে মিডউইকেটে সহজ ক্যাচ দেন বাঁহাতি এই উদ্বোধনী ব্যাটসম্যান।

এর আগে আফগানিস্তানের বিপক্ষে প্রথম ওয়ানডেতে টস জিতে ব্যাটিং বেছে নেন বাংলাদেশের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

এ সম্পর্কিত আরও

Best free WordPress theme

কম খরচে আপনার বিজ্ঞাপণ দিন। প্রতিদিন ১ লাখ ভিজিটর। মাত্র ২০০০* টাকা থেকে শুরু। কল 016873284356

Check Also

বাউন্সার নিয়ে অভিযোগ নেই, ক্রিকেট এমনই: তামিম

তিন উইকেটে ৬৬ রান নিয়ে পঞ্চম দিনে ব্যাটিংয়ে নেমেছিল বাংলাদেশ। ম্যাচ বাঁচাতে হলে কমপক্ষে দিনের …