Mountain View

টাইগারদের বিপক্ষে জিততে হলে নতুন ইতিহাস লিখতে হবে আফগানদের

প্রকাশিতঃ সেপ্টেম্বর ২৫, ২০১৬ at ৮:৪৩ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক: মোহাম্মদ শেহজাদরা কি পারবেন নতুন করে ইতিহাস লিখতে? ছবি: প্রথম আলো।প্রথম ওয়ানডেতে বাংলাদেশ ২৬৫ রানে অলআউট হয়েছে। অর্থাৎ জয়ের জন্য আফগানিস্তানকে করতে হবে ২৬৬ রান। আফগানরা কি পারবে এ লক্ষ্য ছুতে? পরিসংখ্যান কিন্তু বাংলাদেশের পক্ষেই কথা বলছে। ২৬৫ বা এর চেয়ে বেশি রান তাড়া করে ওয়ানডেতে মাত্র একবারই জিতেছে আফগানিস্তান।

 

ওয়ানডেতে ইদানীং যে রান বন্যা বইছে তাতে ২৬৫ রান এমন কিছু রান নয়। ওয়ানডেতে ২৫০ এর

 

 

বেশি লক্ষ্যে ব্যাট করতে নেমে এখন পর্যন্ত ৭ বার জয় পেয়েছে আফগানিস্তান। তাই বাংলাদেশের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে জয়ের আশা করতেই পারে তারা । কিন্তু এই ইতিহাসই কিন্তু তাঁদের ভয় দেখাচ্ছে।

 

২৬০ রান তাড়া করে যে জয়ের ঘটনা মাত্র দুবার করতে পেরেছে আফগানরা। সবচেয়ে বড় রান তাড়া করে জয়ের ঘটনাটি ২০১৪ সালে। সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে দুবাইয়ের ম্যাচটিতে ২৭৩ রান তাড়া করে ২ বল বাকি থাকতেই ২ উইকেটের জয় পেয়েছিল আফগানিস্তান। ২৬৫ রানের বেশি লক্ষ্যে ব্যাট করে এই একবারই জিতেছে আফগানিস্তান।

 

২৬০ রানের বেশি লক্ষ্যে জেতা ম্যাচটিও ২০১৪ সালে। ২২ জুলাইয়ের ওই ম্যাচেও ২ উইকেটের জয় পেয়েছিল আফগানিস্তান, সেবারও বাকি ছিল ২ বল! সেবার জিম্বাবুয়ের ২৬১ রান তাড়া করে ২৬৪ রান করেছিল আফগানিস্তান। বাংলাদেশের বিপক্ষে জিততে হলে নিজেদের ইতিহাসই নতুন করে লিখতে হবে মোহাম্মদ শেহজাদ-আসগর স্টানিকজাইদের।

এ সম্পর্কিত আরও

Mountain View