Mountain View

টাইগারদের প্রথম ওয়ানডেতে বৃষ্টির চোখ রাঙানি

প্রকাশিতঃ সেপ্টেম্বর ২৫, ২০১৬ at ১২:৫১ পূর্বাহ্ণ

 

images2

স্পোর্টস রিপোর্টারঃ রোববার (২৫ সেপ্টেম্বর) দুপুর আড়াইটা থেকে মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে গড়াবে স্বাগতিক বাংলাদেশ ও সফরকারী আফগানিস্তানের মধ্যকার তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে।

 

কিন্তু বৃষ্টি বাগড়ায় পুরো ৫০ ওভার খেলা হবে কী না সেটিই এখন ভাবনার বিষয় হয়ে দাঁড়িয়েছে! কেননা বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর বলছে রোববার বৃষ্টি হবে।

 

আবাহাওয়া অধিদপ্তরের পরিচালক শামছুদ্দিন আহমেদ ২৫ সেপ্টেম্বরের আবহাওয়ার পূর্বাভাস জানাতে গিয়ে বলেন, ‘রোববার দপুর থেকে শুরু করে রাত পর্যন্ত দুই থেকে তিনবার বৃষ্টি হানা দেয়ার সম্ভাবনা আছে। তবে ভারী নয়, বৃষ্টি হবে হালকা আকারের। সারাদিন আকাশ মেঘলা থাকবে এবং মাঝে মাঝে রোদও দেখো যেতে পারে।’

 

বাংলাদেশ-আফগানিস্তান সিরিজ শুরুর আগের দিন শনিবার (২৪ সেপ্টেম্বর) থেকেই শুরু হয়েছে বৃষ্টি। ভারী বৃষ্টির কারণে ম্যাচের আগের দিনের প্রথম সেশনের প্রস্তুতি সম্পন্ন করতে পারেনি স্বাগতিক বাংলাদেশ।

 

শনিবার সকালে মিরপুর ইনডোরের মাঠে নেটে ব্যাটিং প্রস্তুতি নিতে গেলে বৃষ্টি হানা দেয়ায় নেট থেকে উঠে আসেন টাইগার ব্যাটসম্যান তামিম ইকবাল, ইমরুল কায়েস, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ ও সাব্বির আহমেদ।

 

তবে বৃষ্টি হলেও সমস্যা নেই। কেননা থাকছে রিজার্ভ ডে। যদি এমন হয় ম্যাচ শুরুর ১০ ওভার পরে বৃষ্টি হানা দেয়ায় নির্ধারিত সময়ের মধ্যে ম্যাচ আর অনুষ্ঠিত হচ্ছে না তাহলে রিজার্ভ ডেতে ওই ১০ ওভার থেকেই ম্যাচ শুরু হবে। আর যদি ম্যাচের দিন একটি বলও মাঠে না গড়ায় রিজার্ভ ডেতে তাহলে শুরু হবে প্রথম থেকে।

 

এ সম্পর্কিত আরও