Mountain View

মাঠে ফেরা হলো না আশরাফুলের

প্রকাশিতঃ সেপ্টেম্বর ২৫, ২০১৬ at ১১:৪৭ অপরাহ্ণ

ashraful

আজ রোববার জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) উদ্বোধনী দিনে পুরনো দল ঢাকা মেট্রোর হয়ে মাঠে নামার কথা ছিল মোহাম্মদ আশরাফুলের। মাঠেও ম্যাচটি গড়িয়েছিল। কিন্তু প্রথমদিনে মাঠে নামা হলো না বাংলাদেশের সাবেক এই অধিনায়কের।

 

বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে এদিন টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ঢাকা মেট্রো। কিন্তু বেরসিক বৃষ্টির কারণে ১৫ ওভার পর্যন্ত খেলা গড়ায়। এই ১৫ ওভারে ৪৭ রান তুলতেই দুই উইকেট হারায় আশরাফুলের দল। সাজঘরে ফেরেন শামসুর রহমান শুভ ও আসিফ আহমেদ।

 

এরপর হয়তো আশরাফুলের নামার সম্ভাবনা ছিল। কিন্তু মাঠ খেলার উপযুক্ত না থাকায় আম্পায়াররা শেষ পর্যন্ত প্রথম দিনের খেলার সমাপ্তি ঘোষণা করে। ফলে, প্রত্যাবর্তনের দিন ঢাকা বিভাগের বিপক্ষে মাঠে নামা হলো না সর্বশেষ ২০১২-১৩ মৌসুমে জাতীয় লিগে নয় ইনিংসে ১১৯ রান করা আশরাফুলের।

 

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ম্যাচ পাতানোর অভিযোগে আশরাফুল নিষিদ্ধ ছিলেন গেল তিন বছর। সেটা শেষ হয়েছে আগস্টের ১৬ তারিখে। কিন্তু আন্তর্জাতিক ক্রিকেটের নিষেধাজ্ঞার ব্যপ্তি আরো দু’বছর। ফলে, শুধু ঘরোয়া ক্রিকেটেই খেলা হচ্ছে ডানহাতি এই ব্যাটসম্যানের।

 

এদিকে এনসিএলের উদ্বোধনী দিনের চারটি ম্যাচের তিনটিতেই বৃষ্টি হানা দেয়। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন খুলনা বিভাগের বিপক্ষে ৪৩ ওভারে তিন উইকেটে ১৬৫ রান করে বরিশাল। ফজলে রাব্বির ব্যাট থেকে আসে ৮২ রান। এছাড়াও দিন শেষে ৭৬ রানে অপরাজিত থাকেন শাহরিয়ার নাফিস।

 

আশরাফুলের দল ঢাকা মেট্রোর পরবর্তী ম্যাচ অক্টোবরের দুই তারিখ। ম্যাচটি অনুষ্ঠিত হবে খুলনার শেখ আবু নাসের চৌধুরি স্টেডিয়ামে।

এ সম্পর্কিত আরও

Mountain View