ঢাকা : ৭ ডিসেম্বর, ২০১৬, বুধবার, ৮:২৭ অপরাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

রাজ্জাককে ছাড়িয়ে গেলেন সাকিব

Bangladesh's Shakib Al Hasan walks back to the pavilion after his dismissal by Afghanistan's Dawlat Zadran during their first one-day international cricket match in Dhaka, Bangladesh, Sunday, Sept. 25, 2016. (AP Photo/A.M. Ahad)

মাত্র দুটি উইকেট প্রয়োজন ছিল আবদুর রাজ্জাককে ছুঁতে। বাংলাদেশের হয়ে ওয়ানডে ক্রিকেটে সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় সবার ওপরে নামটি লেখাতে প্রয়োজনীয় উইকেট দুটি প্রথম ওয়ানডেতেই পেয়ে গেলেন সাকিব আল হাসান। আফগানদের দুই ব্যাটসম্যানকে ফিরিয়ে দিলেন তিনি। 

এতদিন ২০৭টি উইকেট নিয়ে ওয়ানডেতে শিকারির তালিকায় সবার ওপরে নাম ছিল আরেক বাম হাতি স্পিনার আবদুর রাজ্জাকের। দীর্ঘদিন রাজ্জাকের অনুপস্থিতিতে সাকিব নিজেকে নিয়ে গেলেন সেই উচ্চতায়। অবশেষে শাবির নুরি আর রহমত শাহের উইকেট নিয়ে শীর্ষে উঠে গেলেন সাকিব আল হাসান।

এখন তার নামের পাশে শোভা পাচ্ছে ২০৮টি উইকেট। ২০৭টি নিয়ে দ্বিতীয় স্থানে এখন রাজ্জাক। অবশ্য আরও এক ধাপ পেছনে চলে যাওয়ার সম্ভাবনা রয়েছে তার। কারণ, ২০৬ উইকেট নিয়ে তার পেছনেই রয়েছেন মাশরাফি বিন মর্তুজা। তিনিও আর দুটি উইকেট নিলে উঠে যাবেন দ্বিতীয় স্থানে। রাজ্জাক চলে যাবেন তিন নম্বরে।

ইনিংসের অষ্টম ওভারের তৃতীয় বলে শাবির নুরিকে এলবির ফাঁদে ফেলেন সাকিব। এরপর অবশ্য ১৪৪ রানের জুটি গড়ে রহমত শাহ আর হাশমতুল্লাহ শহিদী আফগানদের জয়ের দিকে নিয়ে যাচ্ছিল। শেষ পর্যন্ত ৪১তম ওভারে এসে রহমত শাহকে বিভ্রান্ত করতে পারলেন সাকিব। তার ডেলিভারিটি বুঝতেই পারলেন না এই আফগান ব্যাটসম্যান। সামনে এগিয়ে যাওয়ার কারণে পেছনে হলেন স্ট্যাম্পিং।

এ সম্পর্কিত আরও

Check Also

আইসিসি-র কাছে ব্যাটের মাপে সীমা বেঁধে দেওয়ার সুপারিশ

ইচ্ছামতো ব্যাট চওড়া ও মোটা করে ঝুরি ঝুরি রান বানানোর দিন বোধহয় শেষ। বিশ্ব ক্রিকেটের …

Mountain View

আপনার-মন্তব্য