ঢাকা : ২৬ এপ্রিল, ২০১৭, বুধবার, ৪:২৬ পূর্বাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

ইউনেস্কোর চিঠি আন্দোলনকারীদের দ্বারা প্রভাবিত মনে হয়েছে

সোমবার ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে আওয়ামী লীগ নেতা হাছান মাহমুদ বলেছেন, রামপাল বিদ্যুৎ কেন্দ্র প্রকল্প বাতিলের আহ্বান জানিয়ে ইউনেস্কো সরকারকে যে চিঠি দিয়েছে, তা আন্দোলনকারীদের দ্বারা ‘প্রভাবিত’।full_959784934_1474890512

তিনি বলেন, “ইউনেস্কোযে কয়েকটি বিষয়ে উদ্বেগ প্রকাশ করেছে, তা পড়ে আমরা অবাক হয়েছি এবং বিষয়গুলো হাস্যকরও বটে।”

“মনে হয়েছে প্রতিবেদনটি আমাদের দেশের আন্দোলনকারীদের দ্বারা প্রভাবিত। আশা করি সরকারের তরফ থেকে যে জবাব দেওয়া হবে তাতে ইউনেস্কো আশ্বস্ত হবে।” এর আগে আওয়ামী লীগের ২০তম সম্মেলনের প্রস্তুতি নিয়ে গঠিত প্রচার ও প্রকাশনা উপ-কমিটির বৈঠক হয়।

বাংলাদেশ-ভারতের যৌথ উদ্যোগে ‘মৈত্রী সুপার পাওয়ার থারমাল’ বিদ‌্যুৎ কেন্দ্র নির্মিত হবে ইউনেস্কো ঘোষিত বিশ্ব ঐতিহ‌্য সুন্দরবনের কাছে।

সম্প্রতি ইউনেস্কো এ প্রকল্পের বিষয়ে উদ্বেগ জানিয়ে বাংলাদেশ সরকারকে চিঠি দিয়েছে বলে গণমাধ‌্যমে খবর এসেছে। ইউনেস্কোর উদ্বেগের জবাব দেওয়ার কথা জানিয়েছেন বিদ‌্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু।

বাংলাদেশে বিভিন্ন নাগরিক ও পরিবেশবাদী সংগঠন এই বিদ‌্যুৎ কেন্দ্রের বিরোধিতা করলেও সরকার বলছে, সুন্দরবনের ক্ষতি না করেই এই কেন্দ্র নির্মিত হবে।

এ সম্পর্কিত আরও

Best free WordPress theme

Mountain View

Check Also

সন্ধ্যায় খালেদার সঙ্গে ব্রিটিশ হাইকমিশনারের সাক্ষাত

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাত করবেন বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার এলিসন ব্লেইক। আজ …

Loading...