Mountain View

চার নম্বরেই স্বচ্ছন্দ মাহমুদউল্লাহ

প্রকাশিতঃ সেপ্টেম্বর ২৬, ২০১৬ at ১০:৩৯ অপরাহ্ণ

download-2
বহুদিন ধরে বহু পথ ঘুরে অবশেষে যেন মাহমুদউল্লাহ খুঁজে পেয়েছেন আপন ঠিকানা। ওয়ানডেতে চার নম্বর পজিশনটাই যেন তার নীড়, যেখানে খেলছেন স্বচ্ছন্দে।

আন্তর্জাতিক ক্যারিয়ারে নয় বছর পেরিয়ে গেলেও কোনো সংস্করণেই ব্যাটিং অর্ডারে একটি থিতু জায়গা পাননি মাহমুদউল্লাহ। টেস্ট ও টি-টোয়েন্টিতে ব্যাট করেছেন ছয়টি ভিন্ন পজিশনে, ওয়ানডেতে সাতটি! মাহমুদউল্লাহকে দল সবসময়ই দেখেছে ‘ফ্লেক্সিবল’ ব্যাটসম্যান হিসেবে, যাকে যে কোনো দিন যে কোনো পরিস্থিতিতে নামানো যায় নানা পজিশনে।

তবে চার নম্বরে ইদানিং এতটাই ভালো ব্যাট করছেন যে, এই পজিশন তার নামে বরাদ্দ পাওয়ার দাবী তুলতেই পারেন! গত ওয়ানডে বিশ্বকাপে চারে নেমেই টানা দুই ম্যাচে করেছিলেন সেঞ্চুরি। চারে ১২ ইনিংসে করেছেন ৫৯৩ রান, দুই সেঞ্চুরির পাশে অর্ধশতক ৫টি। গড় ৭৪.১২। বাংলাদেশের হয়ে যে কোনো পজিশনে অন্তত ১০০ রান করা ব্যাটসম্যানদের মধ্যে এত ভালো গড় কারও নেই কোনো পজিশনেই!

পজিশনের টানাটানি নিয়ে আপত্তি অবশ্য তিনি কমই করেছেন। সোমবার সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে আবারও জানালেন আগের মনোভাবই। তবে চার নম্বরের প্রতি ভালো লাগা আড়াল করেননি।
“কোন পজিশনে খেলব নির্ভর করে দল আমার কাছে কি চায়। তবে এই মুহূর্তে চার নম্বরে ব্যাট করতে স্বচ্ছন্দ বোধ করছি। আমি সবসময়ই টিম প্লেয়ার, দলের জন্য খেলতে চেষ্টা করি। দল যেখানে চাইবে, সেখানে নেমেই পারফর্ম করতে চেষ্টা করব। তবে চার নম্বরে এখন স্বচ্ছন্দ।”

স্বাচ্ছ্বন্দ বের করে আনে সেরাটা। পারফরম্যান্সই বলছে, চার নম্বরে মাহমুদউল্লাহ নিয়মিত জায়গা পেতেই পারেন!

এ সম্পর্কিত আরও

Mountain View