ঢাকা : ২১ অক্টোবর, ২০১৭, শনিবার, ১২:৪৪ অপরাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
প্রচ্ছদ / খেলাধুলা / তামিম ইকবালকে যে চ্যালেঞ্জ দিয়েছেন টাইগার সাকিব!

তামিম ইকবালকে যে চ্যালেঞ্জ দিয়েছেন টাইগার সাকিব!

প্রকাশিত :

স্পোর্টস ডেস্ক : তামিম ইকবালকে একটি চ্যালেঞ্জ দিয়েছেন সাকিব আল হাসান। তামিম ইকবাল ব্যাটসম্যান অন্যদিকে বল ও ব্যাট দুইদিকেই পটু সাকিব।

 

এই সাকিব আল হাসান তামিম ইকবালকে দিয়ে রেখেছেন একটি চ্যালেঞ্জ।  সাকিব দেশের ওয়ানডেতে সর্বোচ্চ উইকেটশিকারী (২০৮) । চোখটা আরো দূরে। তিন ফরম্যাটে সর্বোচ্চ রান সংগ্রাহক হতে চান তিনি।

 

আফগানিস্তানের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে ১০ ওভার বল করে নিয়েছেন দুইটি উইকেট। রান দিয়েছেন ২৬। প্রায় একবছর পর ওয়ানডে খেলতে এসে ম্যাচ সেরার পুরষ্কারটিও বাগিয়ে নিয়েছেন। প্রতিপক্ষ দলের বিপক্ষে সাত রানের ‘হারতে হারতে’ পাওয়া জয়ের পিছনে

 

 

তার অবদান ছিলো অনেক বেশি।

 

কারণ ১৪৪ রানের জুটি ভাঙ্গেন তিনিই। ওই জুটি সাজঘরে ফিরলে অনেকটাই এগিয়ে যায় স্বাগতিকরা।

 

তবে আলোচনায় ঘুরেফিরে ওয়ানডেতে সর্বোচ্চ উইকেট নেওয়া। খুশি সাকিব। কিন্তু চোখ ব্যাট হাতে সর্বোচ্চ রান সংগ্রহের দিকে। সংবাদ সম্মেলনে বসে হাসতে হাসতেই বললেন, ‘ভালো লাগছে।

 

তিন ফরম্যাটে সর্বোচ্চ রান স্কোরার হলে আরও ভালো লাগতো। শেষ এক বছরে দল এত ভালো খেলছে যে ব্যাটিংয়ের সুযোগ হচ্ছে না খুব একটা।

 

সেটা না হলে হয়তো তিন ফরম্যাটে সবচেয়ে বেশি রান থাকত। এমনিতেও আমার দুই ফরম্যাটে সর্বোচ্চ রান ছিলো। তবে শেষপর্যন্ত চোখ থাকে দলে কতটা অবদান রাখতে পারি এবং দলের প্রয়োজনে কতটা ভালো খেলতে পারি তার দিকে।’

 

যে জায়গাটাতে পৌঁছতে চান সাকিব, সেখানে আগেভাগেই দাঁড়িয়ে আছেন ওপেনার তামিম ইকবাল। বন্ধুকে পিছনে ফেলাটাও সহজ হবে না তার জন্য।

 

নিজেও মানছেন সেটা। এ ব্যাপারে তাই বললেন, ‘আসলে তামিমরা উপরের দিকে খেলে। অনেক বেশি সময় পায়, রানও বেশি করে। শেষের দিকে গিয়ে আসলে এতো সুযোগ থাকে না। ৩০-৪০ রানের বেশি করাও যায় না।

 

সে কারণেই পারছি না। আর ওরা এতো ভালো করছে যে ওদের পর্যন্ত যাওয়া যাচ্ছে না। তবে সুযোগ আছে। রানের অঙ্কে

তামিমকে ছাড়িয়ে যাওয়ার চ্যালেঞ্জ দিয়েছেন সাকিব!

এ সম্পর্কিত আরও

Check Also

সাকিবের বার্ষিক আয় ১ লাখ ৪০ হাজার ডলার

ক্রিকেট খেলেন তারা মনের তাগিদেই। কিন্তু সময়ের সাথে সাথে খেলাটির সাথে জড়িয়ে গেছে অর্থের হিসাব-নিকাশও। …

Leave a Reply