Mountain View

বাংলাদেশের বোলিংকে কৃতিত্ব দিতেই হবে’

প্রকাশিতঃ সেপ্টেম্বর ২৬, ২০১৬ at ১:৫৮ অপরাহ্ণ

গ্যালারি অনেকটাই ফাঁকা হয়ে গেছে ততক্ষনে। বাংলাদেশ হেরে যাচ্ছে মনে করে বাড়ির পথে রওয়ানা হয়ে গেছে অনেকেই। কিন্তু খেলার আসল ‘ক্লাইমেক্স’ বাকী ছিল তখনও। আর তা দেখালেন তাসকিন আহমেদ, সাকিব আল হাসান, রুবেল হোসেনরা।

 

ম্যাচের ৪৭ ওভারে বল হাতে এসে সাকিব অনেকটাই রান আটকে দেন। ৪৮ তম ওভারে তাসকিন একই সাথে নেন দুই উইকেট, এরপরে রুবেল হোসেনও তুলে নেন আরো এক উইকেট। এভাবেই আফগানিস্তানের জয়ের নৌকা ডুবিয়ে দেয় বাংলাদেশি বোলাররা। ম্যাচ শেষে আফগানিস্তানের ব্যাটসম্যান নজিবুল্লাহ জাদরানও বাংলাদেশের বোলারদের প্রশংসায় ভাসালেন।

 

বাংলাদেশের কাছে জিততে গিয়েও হেরে গেলেন, এটা কিভাবে দেখছেন? এমন প্রশ্নের উত্তরে নজিবুল্লাহ বলেন, ‘আমাদের শুরুটা ভালোই ছিল। হাসমতউল্লাহ শাহীদি ও রহমত শাহ ভালো একটি অবস্থানে নিয়ে গিয়েছিল দলকে। শেষ দিকে বিগ শট খেলার মতো ব্যাটসম্যান ছিল বেশ কয়েকজন (বিশেষ করে অধিনায়ক আজগর স্ট্যানিকজাই ও মোহাম্মদ নবী)। বাংলাদেশের বোলিংকে কৃতিত্ব দিতে হবে।’

 

বাংলাদেশের বোলারদের কৃতিত্ব দেওয়ার পাশাপাশি তিনি নিজেদের ব্যাটিং ব্যার্থতার কোথাও স্বীকার করেছেন। তিনি বলেন, ‘শেষ দিকে তারা (বাংলাদেশ) ভালো বোলিং করেছে। তবে আমাদের ব্যাটিং ব্যর্থতাও পরাজয়ের অন্যতম কারণ।’

 

আফগানিস্তানের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে সাত রানের জয় পেয়েছেন বাংলাদেশ। অনেকটা  কষ্টার্জিত জয়ই বলা যায়। কারণ ২৬৫ রানের পুঁজি নিয়েও আফগানরা বেশ ভুগিয়েছে মাশরাফি বাহিনীকে।

এ সম্পর্কিত আরও