ঢাকা : ১৯ জানুয়ারি, ২০১৭, বৃহস্পতিবার, ৪:২০ পূর্বাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

শক্তি সঞ্চয় করে তাইওয়ানে এগুচ্ছে টাইফুন ‘মিগি’

megi-bg20160926083218

পশ্চিম প্রশান্ত মহাসাগরে উৎপন্ন বছরের তৃতীয় শক্তিশালী টাইফুন ‘মিগি’ শক্তি সঞ্চয় করছে। ইতোমধ্যে ক্যাটাগরি ২ সমান টাইফুনের শক্তিতে পরিণত হওয়া ‘মিগি’র চোখ তাইওয়ান। যা আগামী মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) আঘাত হানতে পারে।

শেষ খবর পর্যন্ত তাইপে থেকে ৪৯০ মাইল পূর্ব-দক্ষিণপূর্বে ছিল এর অবস্থান। যতই এটি উপকূলের দিকে এগিয়ে আসছে ততই এর বাতাসে গতিবেগ বাড়ছে।

আঘাত হানার আগেই ‘মিগি’ টাইফুন ৩ বা ৪ ক্যাটাগরির শক্তি সঞ্চয় করতে পারে।

জাপান আবহাওয়া অধিদফতর ও মার্কিন যৌথ টাইফুন সর্তকতা কেন্দ্র সর্বশেষ এর অবস্থানের ভিত্তিতে জানায়, স্থানীয় সময় মঙ্গলবার এটি তাইওয়ান উপকূলে আঘাত হানবে। তবে চীনের দিকে অগ্রসর হয়ে এটি শক্তি হারিয়ে দুর্বল হয়ে পড়বে। বুধবার (২৮ সেপ্টেম্বর) এর গতিপথ হবে হংকংয়ের উত্তর-পূর্ব উপকূল।

এদিকে ‘মিগি’র প্রভাবে তীব্র বাতাসে তাইওয়ানের উপকূলে ব্যাপক বৃষ্টিপাত ও বন্যার আশঙ্কা করা হয়েছে। আশঙ্কা করা হয়েছে ভূমিধসেরও।

সপ্তাহখানেক আগে বছরের সবচেয়ে শক্তিশালী টাইফুন ‘মিরান্তি’র ছোবলে লণ্ডভণ্ড হয়ে যায় তাইওয়ান। প্রাণহানি হয় বেশ কয়েকজনের। এর তাণ্ডবে তাইওয়ান ছাড়াও চীনে বেশ কয়েকজনের প্রাণহানির খবর পাওয়া যায়।

এ সম্পর্কিত আরও

Best free WordPress theme

কম খরচে আপনার বিজ্ঞাপণ দিন। প্রতিদিন ১ লাখ ভিজিটর। মাত্র ২০০০* টাকা থেকে শুরু। কল 016873284356

Check Also

চিরতরে সব সেবা বন্ধ করা হলো অ্যাপলের প্রথম আইফোনের!

চিরতরে বন্ধ করা হয়েছে মার্কিন টেক জায়ান্ট অ্যাপলের প্রথম আইফোন। ২০০৭ সালে উন্মোচিত এই আইফোনটি …