Mountain View

হারের কারন জানালেন আফগান ব্যাটসম্যান নাজিবুল্লাহ

প্রকাশিতঃ সেপ্টেম্বর ২৬, ২০১৬ at ৭:০১ পূর্বাহ্ণ

20160926064615

স্পোর্টস ডেস্ক : সিরিজের প্রথম ওয়ানডেতে আফগানিস্তানের বিরুদ্ধে ৭ রানে জয় পেয়েছে বাংলাদেশ। একটা সময়ে ৫৬ রান দরকার ছিল আফগানিস্তানের হাতে ছিল ৭ উইকেট। এমন অবস্থা থেকে দারুণভাবে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ।তবে দলে এমন ভালো অবস্থা থেকে হারের জন্য স্বভাবতই ব্যাটিং ব্যর্থতাকে কারণ হিসেবে দেখছেন আফগান মিডলঅর্ডার ব্যাটসম্যান নাজিবুল্লাহ জাদরান। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে নাজিবুল্লাহ জানান, বাজে শটেই ফস্কে গেছে জয়।

নাজিবুল্লাহ জাদরান বলেন, এই পিচে ২৬৫ তাড়া করার মতো স্কোরছিল। আমাদের ব্যাটসম্যানরা পরিকল্পনা অনুযায়ী খেলছিল। কিন্তু শেষের দিকে কিছু বাজেশট খেলে আমরা জিততে পারিনি। বাংলাদেশ ভালো খেলেছে। ওদের বোলাররা ভালো বল করেছে; তাই ওরা জিতেছে।তিনি আরো বলেন, আমি মনে করি, ম্যাচ আমাদের মুঠোয় ছিল। আমরাএকটি জেতা ম্যাচ হেরেছি। কারণ ৫-৬ উইকেট নিয়ে শেষ ১০ ওভারে ৭০-৭২ তাড়া করার মতো লক্ষ্য। আমরা কিছু ভুল শট খেলেছি, যা সে সময়ে দরকার ছিল না। আমরা জয়ের কাছাকাছি ছিলাম। আমাদের শেষ চার-পাঁচ ব্যাটসম্যান ভালো করতে পারেনি।

প্রথমে কিছুটা ধাক্কা খেলেও নিজেদের ক্রিকেট ইতিহাসের সেরা তৃতীয় উইকেট জুটিতে দলকে ২ উইকেটে ১৯০ রানে নিয়ে যানরহমত শাহ ও হাশমতুল্লাহ শাহিদি। ১৪৪ রানের জুটি গড়া এই দুই ব্যাটসম্যানকে প্রশংসায় ভাসিয়েছেন নাজিবুল্লাহ।তিনি বলেন, এটা খুব ভালো একটা জুটি ছিল। আমরা প্রথম দুই উইকেট খুব দ্রুত হারিয়েছিলাম। শাহিদি ও রহমত শাহ ভালো একটি জুটি গড়ে, যা ছিল আমাদের পরিকল্পনা। আমরা চেয়েছিলাম ওরা ৩৫ ওভার পর্যন্ত থাকুক।ভালো অবস্থানে থেকেও হারের জন্য উচ্চাভিলাষী কিছু শট খেলতে যাওয়াকেই মূল কারণ হিসেবে দেখছেন তিনি।

নাজিবুল্লাহবলেন, শেষের দিকে আমাদের কয়েকজন ব্যাটসম্যান ছিল যারা চড়াওহতে পারে। তবে শেষ দিকে ওই শটগুলো খেলার কোনো দরকার ছিল না। আমাদের কেবল এক-দুই রান নিয়ে খেললেই চলত। এ কারণেই আমরা পেরে উঠিনি।

এ সম্পর্কিত আরও