Mountain View

আন্তর্জাতিক অভিষেকেও এত টেনশন কাজ করেনি: তাসকিন

প্রকাশিতঃ সেপ্টেম্বর ২৭, ২০১৬ at ৩:৩৬ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক: আবারো খবরের শিরোনামে তাসকিন আহমেদ। মূলত সর্বশেষ ভারত বিশ্বকাপে বোলিং অ্যাকশনে ত্রুটি ধরা পড়ার পর থেকেই তাকে নিয়ে আলোচনা চলছে বিশ্ব ক্রিকেট পাড়ায়। আর সে ধারা অব্যহত রয়েছে এখনো।

 

দীর্ঘদিন পর আফগানিস্তানের বিপক্ষে হোম সিরিজে খেলার সুযোগ পেয়ে সেটিকে ভালোভাবে কাজে লাগান তাসকিন। তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে বল হাতে চমক দেখিয়ে দলকে জয়ের মুকুট এনে দেন জাতীয় দলের এই স্পিড মাস্টার। এদিন আফগানিস্তানের শেষ চার ওভারে প্রয়োজন ছিল ২৮ রান। আর হাতে চিল পাঁচ উইকেট। এটি নিতান্তই সহজ সমীকরণ।

 

 

সেই অবস্থা থেকে ম্যাচের মোড় ঘুড়িয়ে দিলেন তিন বাংলাদেশি বোলার – তাসকিন আহমেদ, সাকিব আল হাসান ও রুবেল হোসেন। এর মধ্যে চারটি উইকেট পাওয়া তাসকিন আহমেদের পারফরম্যান্সটাকেই আলাদা গুরুত্ব দিতে হবে।

 

নিজের প্রথম ছয় ওভারে ৪৯ রান দিয়ে কোনো উইকেট না পাওয়া এই পেসার প্রত্যাবর্তনের ম্যাচে শেষ দুই ওভারে ১০ রান দিয়ে নিয়ে নিলেন প্রতিপক্ষের চারটি উইকেট। ব্যস, সেখানেই ম্যাচটা জিতে যায় বাংলাদেশ।

 

এই ম্যাচের ঠিক একদিন আগে, গত শুক্রবার এই পেসারের বোলিং অ্যাকশনের উপর জারি করা নিষেধাজ্ঞা তুলে নেয় ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। প্রত্যাবর্তনের ম্যাচ বলেই অনেক চাপে ছিলেন তাসকিন; নিজেই সেটা মেনে নিলেন।

 

এনিয়ে দেশের প্রথম সারির একটি দৈনিককে তাসকিন বলেন, ‘ভীষণ টেনশনে ছিলাম। সত্যি বলতে কী, আন্তর্জাতিক অভিষেকেও এত টেনশন কাজ করেনি আমার!’

 

জানিয়ে রাখা ভাল, প্রথম ওয়ানডেতে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ মাত্র সাত রানে আফগানিস্তানকে হারায়। বুধবার একই ভেন্যুতে প্রতিপক্ষকে হারাতে পারলেই সিরিজ জিতে যাবে মাশরাফি বিন মুর্তজার দল।

এ সম্পর্কিত আরও

Mountain View