ওমানকে ১০ গোলে উড়িয়ে সেমিতে বাংলাদেশ

প্রকাশিতঃ সেপ্টেম্বর ২৭, ২০১৬ at ৬:৫৮ অপরাহ্ণ

hockey-sm20160927165649

অনূর্ধ্ব-১৮ এশিয়া কাপ হকির নিজেদের দ্বিতীয় ম্যাচে ওমানকে ১০-০ গোলে উড়িয়ে দিয়েছে বাংলাদেশ। দাপুটে জয়ে পুল ‘এ’ চ্যাম্পিয়ন হয়ে টুর্নামেন্টের সেমিফাইনালে উঠে গেছে লাল-সবুজের স্বাগতিক দল।

আজ (মঙ্গলবার) ২৭ সেপ্টেম্বর মাওলানা ভাসানী হকি স্টেডিয়ামে ম্যাচের শুরুতেই সফলতা পায় বাংলাদেশ। চার মিনিটে বল নিয়ে ওমান সীমানায় ঢুকে পড়েন ফজলে হোসেন রাব্বি। সেখান থেকে ক্যাটব্যাকে বলটি দিয়ে দেন মাহবুব হোসেনের কাছে। আর মাহবুব কোনাকুনি শটে বল বোর্ডে ঠেলে দিলে ১-০ তে লিড পায় স্বাগতিক শিবির।

এর তিন মিনিট পরে অধিনায়ক রোমান সরকারের জোড়ালো হিট থেকে ফ্লিক করে ব্যবধান দ্বিগুণ করেন আরশাদ। ১৬ মিনিটে রোমান সরকারের স্কয়ার পাস থেকে ওমান গোলরক্ষক ইব্রাহিম আল হাসনিকে পরাস্ত করে স্কোরলাইন ৩-০ তে নিয়ে যান ফরোয়ার্ড মোহাম্মদ মোহসিন। এর ঠিক তিন মিনিট পরে পুশ করে বোর্ডে বল জড়িয়ে ব্যবধান ৪-০ করেন ফজলে রাব্বি।

২২ মিনিটে আশরাফুল ইসলামের পেনাল্টি কর্ণার থেকে ৫-০, এরপর মোহসিনের কৌশলী শটে ৬-০ এবং ৩৩ মিনিটে আশরাফুলের দ্বিতীয় পেনাল্টি কর্ণারের গোলে ৭-০ এর বড় ব্যবধানে এগিয়ে থেকে ওমানকে ম্যাচ থেকে ছিটকে দিয়ে বিরতিতে যায় বাংলাদেশ।

বিরতির পরে ৫৩ মিনিটে মাহবুব, ৬২ মিনিটে আশরাফুল ও খেলা শেষের দুই মিনিট আগে ফজলে রাব্বি বোর্ডে বল ঠেলে দলকে ১০-০ গোলের বড় জয় এনে দিলে সেমিতে ওঠার আনন্দে মেতে মাঠ ছাড়ে স্বাগতিক দেশের যুবারা।

এ সম্পর্কিত আরও