A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

ওয়ানডেতে জয়ের সেঞ্চুরির সামনে বাংলাদেশ

১৯৮৬ সালে এশিয়া কাপের সেটি দ্বিতীয় ম্যাচ। শ্রীলংকার মোরাতুয়ার তাইরনি ফার্নান্দো স্টেডিয়ামে পাকিস্তানের প্রতিপক্ষ গাজী আশরাফ লিপুর বাংলাদেশ। অনেকটা চুপিসারেই লাল-সবুজের দেশটা ঢুকে পড়লো ক্রিকেটের বৃহত্তর পরিসরের ইতিহাসে।

 

প্রথম ম্যাচ খেললেও বাংলাদেশ প্রথম জয় পেয়েছে তার প্রায় এক দশক পর ভারতের হায়দরাবাদে। কেনিয়া তখন ক্রিকেটের বেশ বড় শক্তি। সিরিজের দ্বিতীয় ম্যাচে রবি শাহ (৫২) আর হিতেশ মোদি (৪০) রানে ভর করে ৪৯তম ওভারে অলআউট হবার আগে ২৩৬ রান তোলে কেনিয়া। ক্রিকেটে ২৩৬ রানই তখন অনেক বেশি। তবে সেদিন মনে হয় আতহার আলী আর মোহাম্মদ রফিকের ওপর অসুরীয় শক্তি ভর করেছিল। উদ্বোধনী জুটিতেই ১৩৭ রান তুলে নেয় বাংলাদেশ।

 

৮৭ বলে ৭৭ রান করা রফিক গড়ে দেন জয়ের ভিত। শেষের দিক অধিনায়ক আকরাম খান জয়ের আনুষ্ঠানিকতাটা সারেন।২৩তম ওয়ানডেতে প্রথম জয়ের স্বাদ পায় বাংলাদেশ। ১৯৮৬ সালের পর থেকে এ পর্যন্ত ৩১৩টি ওয়ানডে ম্যাচ খেলেছে বাংলাদেশ। তাতে জয় ৯৯ ম্যাচে। প্রথম ওয়ানডে জয়ের ১৮ বছর পর শততম জয়ের দ্বারপ্রান্তে দাড়িয়ে বাংলাদেশ।

 

প্রতিপক্ষ আফগানিস্তান। কাকতালীয়ভাবে এটিও সিরিজের দ্বিতীয় ম্যাচ। প্রথম ম্যাচে আফগানদের ৭ রানে হারায় টাইগাররা। সবকিছু ঠিক থাকলে আগামী বুধবারই জয়ের সেঞ্চুরি উদযাপন করবেন মাশরাফি-সাকিবরা। শততম ম্যাচের আগে তাই বেশ ফুরফুরে টাইগাররা।বুধবার ম্যাচটি জিতলে শততম জয়ের সাথে সিরিজও জিতে নেবে বাংলাদেশ। শততম জয় ও সিরিজ নিজেদের করে নেয়া। এক ম্যাচে ‘দুই’ জয়ের প্রত্যাশাই করছে বাংলাদেশের ক্রিকেট ভক্তরা।

Check Also

‘কাউকেই ছাড় দেওয়া হবে না’ হুমকির সুরে বললেন বিসিবি সভাপতি

‘৪ বলে ৯২ রান’- এই নেপথ্যে বেশ কিছুদিন থেকেই ক্রিকেট পাড়ার অন্যতম প্রধান আলোচনার বিষয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Loading...