Mountain View

বাংলাদেশের বিপক্ষে কঠিন পরীক্ষা দিতে হবে ইংল্যান্ডকে’

প্রকাশিতঃ সেপ্টেম্বর ২৭, ২০১৬ at ১১:০৯ অপরাহ্ণ

বাংলাদেশের বিপক্ষে ইংল্যান্ড সবশেষ ওয়ানডে খেলেছিল বিশ্বকাপে, ২০১৫ সালের ৯ মার্চ। ওই ম্যাচে টাইগারদের কাছে ১৫ রানে পরাস্ত হয়েছিল ইংলিশরা। এখানেই নয়, মাশরাফিদের কাছে পরাজিত হয়ে বিশ্বমঞ্চের আসর থেকেই বিদায় নিয়েছিল ইংল্যান্ড। তাই উন্নতির জোয়ারে ভাসা বাংলাদেশ ক্রিকেট দলকে নিয়ে বেশ সতর্ক ইংলিশ শিবির, এটা বলার অপেক্ষা রাখে না।

 

এছাড়া ঘরের মাঠে টাইগারদের পারফরম্যান্স তো নজরকাড়া। ২০১৫ সালটা স্বপ্নের মতো কাটানো বাংলাদেশ ওয়ানডে সিরিজে পরাজিত করেছিল দক্ষিণ আফ্রিকা ও ভারতের মতো শক্তিশালী দলকে। আর হোয়াইওয়াশ করেছিল পরাশক্তি পাকিস্তান ও জিম্বাবুয়েকে।

 

মাশরাফিদের অসাধারণ এই পারফরম্যান্স নিয়ে ‘পড়াশুনা’ করছে ইংল্যান্ড। বাংলাদেশ সফরে আসার আগে এই কাজটাই বোধ হয় সবচেয়ে বেশি করছে তারা। দলটির সাবেক ক্রিকেটাররা সাবধানী বাণী শোনাচ্ছেন বর্তমান দলের খেলোয়াড়দের। ইংল্যান্ড ক্রিকেট দলের সাবেক অধিনায়ক নাসের হুসেইন যেমন জানালেন, উন্নতির ধারায় থাকা বাংলাদেশের বিপক্ষে কঠিন পরীক্ষা দিতে হবে ইংল্যান্ডকে।

 

স্কাই স্পোর্টসকে নাসের হুসেইন বলেন, ‘বাংলাদেশ দল দিনকে দিন উন্নতি করছে। অ্যাডিলেডে ২০১৫ সালের বিশ্বকাপে দুই দলের শেষ দেখায় জয় পেয়েছিল বাংলাদেশ। ইংল্যান্ড হয়তো সেই হারের প্রতিশোধ নিতে চাইবে। তবে ঘরের মাঠে বাংলাদেশ ভয়ঙ্কর দল। আসন্ন সফরটা ইংল্যান্ডের জন্য সহজ হবে না। আমি মনে করি, বাংলাদেশের বিপক্ষে কঠিন পরীক্ষাটাই দিতে হবে ইংল্যান্ডকে।’

এ সম্পর্কিত আরও

আপনিও লিখুন .. ফিচার কিংবা মতামত বিভাগে লেখা পাঠান [email protected] এই ইমেইল ঠিকানায়
সারাদেশ বিভাগে সংবাদকর্মী নেয়া হচ্ছে। আজই যোগাযোগ করুন আমাদের অফিশিয়াল ফেসবুকের ইনবক্সে।