Mountain View

আজ প্রধানমন্ত্রীর ৭০তম জন্মদিন

প্রকাশিতঃ সেপ্টেম্বর ২৮, ২০১৬ at ৭:৩১ পূর্বাহ্ণ

20160928072324
আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭০তম জন্মদিন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বেগম ফজিলাতুন্নেছা মুজিবের জ্যেষ্ঠ সন্তান শেখ হাসিনা ১৯৪৭ সালে এই দিনে গোপালগঞ্জের মধুমতি নদী তীরের প্রত্যন্ত পাড়াগাঁ টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন।

ঐতিহ্যবাহী শেখ পরিবারে জন্ম নেয়া শেখ হাসিনা সময়ের পরিক্রমায় আজ বাংলাদেশের প্রধানমন্ত্রী।পিতার রাজনৈতিক উত্তরসূরি হয়ে আশির দশকের শুরুতে জাতীয় রাজনীতিতে আসেন শেখ হাসিনা। জাতির পিতার স্বপ্ন ও বলিষ্ঠ নেতৃত্বগুণে ১৯৯৬ সালের নির্বাচনে আওয়ামী লীগ সংখ্যাগরিষ্ঠ আসন পেয়ে সরকার গঠন করলে শেখ হাসিনা প্রথমবারের মতো প্রধানমন্ত্রীর দায়িত্ব গ্রহণ করেন। এরপর ২০০৮ সালের ২৯ ডিসেম্বরের সংসদ নির্বাচনে আওয়ামী লীগ বিজয়ী হলে তিনি দ্বিতীয়বার ও ২০১৪ সালে নির্বাচনে বিজয়ী হয়ে তৃতীয়বারের মতো প্রধানমন্ত্রী হন।

প্রধানমন্ত্রী বর্তমানে জাতিসংঘ সাধারণ পরিষদের ৭১তম অধিবেশনে যোগদান উপলক্ষে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন। সেখানেই পরিবারের সদস্যদের সঙ্গে নিজের জন্মদিন পালন করবেন তিনি।

তার জন্মদিন উপলক্ষে আওয়ামী লীগসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন বিস্তারিত কর্মসূচি নিয়েছে।কর্মসূচির মধ্যে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমসহ দেশের বিভিন্ন মসজিদে মিলাদ মাহফিল ও বিশেষ মোনাজাত, ঢাকেশ্বরী জাতীয় মন্দিরে এবং প্যাগোডা, গির্জাসহ বিভিন্ন ধর্মীয় উপাসনালয়ে বিশেষ প্রার্থনা সভা অনুষ্ঠিত হবে।

দিনটি উপলক্ষে ঢাকা মহানগর আওয়ামী লীগের উদ্যোগে বিকেল চারটায় বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ের কেন্দ্রীয় কার্যালয়ে মিলাদ, দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হবে।দেশের কবি-লেখক ও সংস্কৃতিসেবীদের আয়োজনে আজ সন্ধ্যায় শিল্পকলা একাডেমির উন্মুক্ত প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে শেখ হাসিনার ৭০তম জন্মদিনের আনন্দ আয়োজন।

এ সম্পর্কিত আরও

Mountain View