Mountain View

ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করলো পাকিস্তান

প্রকাশিতঃ সেপ্টেম্বর ২৮, ২০১৬ at ৮:১৯ পূর্বাহ্ণ

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করলো পাকিস্তান। মঙ্গলবার সিরিজের শেষ ম্যাচটিতে আট উইকেটের জয় পেয়েছে সরফরাজরা।

 

এদিন ক্যারিবীয়দের দেয়া ১০৪ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে ১৫.১ ওভারে দুই উইকেট হারিয়ে জয়ের বন্দরে নোঙর করে পাকিস্তান। দলের পক্ষে শারজিল খান ১১, খালিদ লতিফ ২১, বাবর আজম ২৭* ও শোয়েব মালিক ৪৩* রান করেন। ওয়েস্ট ইন্ডিজের পক্ষে উইকেট দুইটি নেন কেজরিক উইলিয়ামস।

 

আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে এর আগে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১০৩ রান সংগ্রহ করে ওয়েস্ট ইন্ডিজ। দলের পক্ষে সর্বোচ্চ ৪২ রান করে অপরাজিত থাকেন মারলন স্যামুয়েলস। এছাড়া নিকোলাস পুরান ১৬ ও কাইরন পোলার্ড ১৬* রান করেন। পাকিস্তানের পক্ষে ইমাদ ওয়াসিম ৩টি ও মোহাম্মদ নওয়াজ (৩) ১টি করে উইকেট নেন।

 

সিরিজের প্রথম ম্যাচে ৯ উইকেটে জয় পেয়েছিল পাকিস্তান। আর দ্বিতীয় ম্যাচে ১৬ রানের জয় পেয়েছিল সরফরাজরা। এবার ক্যারিবীয়দের বিরুদ্ধে তিনটি ওডিআই ও তিনটি টেস্ট ম্যাচ খেলবে পাকিস্তান।

 

সরফরাজ আহমেদকে টি-টোয়েন্টি দলের অধিনায়ক করার পর ইংল্যান্ডের বিপক্ষে একটি ও ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছে পাকিস্তান। এর সবকটিতেই জিতেছে তারা।

 

অন্যদিকে, কার্লোস ব্র্যাথওয়েটকে টি-টোয়েন্টি অধিনায়ক করার পর ভারতের বিরুদ্ধে দুইটি ও পাকিস্তানের বিরুদ্ধে তিনটি টি-টোয়েন্টি খেলেছে ওয়েস্ট ইন্ডিজ। এর মধ্যে ভারতের বিরুদ্ধে দুইটি ম্যাচের একটিতে জয় পায় ক্যারিবীয়রা। বৃষ্টির কারণে অপরটিতে ফলাফল আসেনি। আর পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হলো তারা।

এ সম্পর্কিত আরও