Mountain View

দেখে নিন, বিপিএলে কোন দলে কোন কোন বিদেশী খেলোয়ার খেলবেন

প্রকাশিতঃ সেপ্টেম্বর ২৮, ২০১৬ at ৭:৪৮ পূর্বাহ্ণ

20160928073526
স্পোর্টস ডেস্ক: গতবারের মতো এবার বিপিএলে ঢাকা ডায়নামাইটসে খেলবেন কুমার সাঙ্গাকারা। সতীথ হিসেবে এবার তিনি পাচ্ছেন দুই ক্যারিবিয়ান অলরাউন্ডার আন্দ্রে রাসেল ও ডোয়াইন ব্রাভোকে। টি-টোয়েন্টি ক্রিকেটের বড় আকর্ষণ ক্রিস গেইলকে নিশ্চিতকরেছে চিটাগং ভাইকিংস। শহিদ আফ্রিদি খেলবেন রংপুর রাইডার্সে।আগামী শুক্রবার হওয়ার কথা এবারের বিপিএলের প্লেয়ার্স ড্রাফট। তবে ড্রাফটের আগেই যে ক্রিকেটারদের নিশ্চিত করেছে দলগুলি, সেটির একটি তালিকা সোমবার রাতে প্রকাশ করেছে বিসিবি। মোট ৩১ জন ক্রিকেটারকে আগেই নিশ্চিত করেছে দলগুলি। ঢাকায় সাঙ্গাকারার সঙ্গী হবেন তার দীর্ঘদিনের লঙ্কান সতীর্থ ও প্রিয় বন্ধু মাহেলা জয়াবর্ধনে। এই দলের নিশ্চিত করা রাসেল গতবার খেলেছিলেনচ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্সে।গতবারের দল থেকে কুমিল্লা হারিয়েছে পাকিস্তানের শোয়েব মালিককেও। এবার তিনি খেলবেন তিনি চিটাগংয়ে। মালিক-গেইলের সঙ্গে চিটাগং নিশ্চিত করেছে ক্যারিবিয়ান অলরাউন্ডার ডোয়াইন স্মিথ, আফগানিস্তানের মোহাম্মদ নবিকে। গত বিপিএলের একমাত্র সেঞ্চুরিয়ান এভিন লুইসকেও নিয়েছে দলটি।
গতবার শিরোপা জয়ে বড় অবদান রাখা অলরাউন্ডার আসহার জাইদিকে আবার আনছে কুমিল্লা। সঙ্গে যোগ হয়েছেন সম্প্রতি পাকিস্তানের সঙ্গে নজরকাড়া পারফর্ম করা ইমাদ ওয়াসিম।
বিপিএলে ফেরা রাজশাহী নিশ্চিত করেছে ড্যারেন স্যামি ও মোহাম্মদ সামিকে। ফেরা আরেক দল খুলনার উল্লেখযোগ্য সংগ্রহ পরীক্ষিত পারফরমার পেসার কেভন কুপার।
ড্রাফটের বাইরে বেছে নেওয়া ক্রিকেটার:

কুমিল্লা ভিক্টোরিয়ান্স: সোহেল তানভির, ইমাদ ওয়াসিম, আসহার জাইদি, নুয়ান কুলাসেকারা, থিসারা পেরেরা।
বরিশাল বুলস: দিলশান মুনাবিরা
রংপুর রাইডার্স: শহিদ আফ্রিদি, শারজিল খান, বাবর আজম, মোহাম্মদ শাহজাদ, দাসুন শানাকা, গিডরন পোপ, রিচার্ড গ্লিসন।
ঢাকা ডায়নামাইটস: কুমার সাঙ্গাকারা, আন্দ্রে রাসেল, মাহেলা জয়াবর্ধনে, ডোয়াইন ব্রাভো, এভিন লুইস, রবি বোপারা।
চিটাগং ভাইকিংস: ক্রিস গেইল, ডোয়াইন স্মিথ, শোয়েব মালিক, চতুরঙ্গা ডি সিলভা, মোহাম্মদ নবি।
খুলনা টাইটানস: নিকোলাস পুরান, রিকি ওয়েসেলস, কেভন কুপার, মোহাম্মদ আসগর, বেনি হাওয়েল।
রাজশাহী: ড্যারেন স্যামি, মোহাম্মদ সামি।

এ সম্পর্কিত আরও

Mountain View