ঢাকা : ২৫ জানুয়ারি, ২০১৭, বুধবার, ১:১২ পূর্বাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

বিপিএলে বিদেশী খেলোয়ারদের মূল্য কত?

20160928071943সাতটি দল নিয়ে আগামী ৪ নভেম্বর মাঠে গড়াবে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) এর চতুর্থ আসর।আগামী ৩০ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে প্লেয়ার্স ড্রাফট। এই প্লেয়ার্স ড্রাফটে ১৬৮ জন বিদেশি খেলোয়াড় নাম লিখিয়েছেন। মঙ্গলবার বিদেশি খেলোয়াড়দের মূল্য তালিকা প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিপিএলে বিদেশি খেলোয়াড়রা কে কত পাবেন? প্লেয়ার্স ড্রাফটের আগেই বিদেশি খেলোয়াড়দের মধ্যে ইতোমধ্যে ৩১জন খেলোয়াড়কে নিশ্চিত করেছে ফ্রাঞ্চাইজিগুলো। গত আসরে বরিশাল বুলসের হয়ে খেলাক্রিস গেইলকে এবার দলে নিয়েছে চিটাগং ভাইকিংস। আরসিলেট সুপারস্টার্সের হয়ে খেলা শহীদ আফ্রিদি এবারখেলবেন রংপুর রাইডার্সের হয়ে। এবারও ঢাকা ডায়নামাইটসের হয়ে খেলবেন কুমার সাঙ্গাকারা। একই দলে খেলবেন মাহেলা জয়াবর্ধনেও।
বিদেশি খেলোয়াড়দের মধ্যে ‘এ’ ক্যাটাগরির খেলোয়াড়দের মূল্য নির্ধারণ করা হয়েছে ৭০ হাজার ডলার। ‘বি’, ‘সি’ ও ‘ডি’ ক্যাটাগরির খেলোয়াড়দের মূল্য নির্ধারণ করা হয়েছে যথাক্রমে ৫০ হাজার, ৪০ হাজার ও ৩০ হাজার ডলার। ‘এ’ ক্যাটাগরির তালিকায় রয়েছেন রায়ান টেন ডেসকাট, গ্র্যান্ট এলিয়ট, আহমেদশেহজাদ, মিসবাহ-উল-হক, মোহাম্মদ হাফিজ, হার্শেল গিবস, সেকুগে প্রসন্ন, জ্যাসন হোল্ডার, লেন্ডল সিমন্স। প্লেয়ার্স ড্রাফটে না লেখানো বিদেশি খেলোয়াড়দের মধ্যে রয়েছেন, অস্ট্রেলিয়ান প্লেয়ার বেন হিলফেনহস, বেন লাফলিন, টম বিটন, ইভান গালবিস।ইংল্যান্ডের খেলোয়াড়দের মধ্যে রয়েছে জেমস ভিন্স, লায়াম ডসন, জেড ডার্নবিস ও গ্রাহাম ওনিয়ন্সের নাম। প্লেয়ার্স ড্রাফটের জন্য পাকিস্তান থেকে ৪২ জন, ইংল্যান্ড থেকে ৩৬ জন, ওয়েস্ট ইন্ডিজ থেকে ৩৫জন, জিম্বাবুয়ে থেকে ১২ জন, আফগানিস্তান থেকে ১০ জন, অস্ট্রেলিয়া থেকে ৪ জন, দক্ষিণ আফ্রিকা থেকে ৩ জন, নিউজিল্যান্ড থেকে ২ জন, নেদারল্যান্ডস থেকে ৪ জন, আয়ারল্যান্ড থেকে ২ জন, কানাডা থেকে ১জন, স্কটল্যান্ড থেকে ১ জন ও সংযুক্ত আরব আমিরাত থেকে ১ জন খেলোয়াড় নাম লিখিয়েছেন।

এ সম্পর্কিত আরও

Best free WordPress theme

Check Also

আমি তো আর বাচ্চা না যে নিজেকে প্রমাণ করতে হবে : নাসির

স্পোর্টস ডেস্ক: দেশের পারফেক্ট ফিনিশার হিসেবেই পরিচিতি পান নাসির হোসেন। ব্যাটে-বলে দুই দিকেই ছিলেন দারুণ। …