Mountain View

হান্নান শাহ’র মরদেহ দেশে পৌঁছেছে

প্রকাশিতঃ সেপ্টেম্বর ২৮, ২০১৬ at ৯:১৮ অপরাহ্ণ

hannan-sha

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ’র মরদেহ দেশে পৌঁছেছে।আজ (বুধবার) ২৮ সেপ্টেম্বর সন্ধ্যা ৬টায় বাংলাদেশ বিমানের বিজি ০৮৫ ফ্লাইটে তার মরদেহ ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছে। অনুষ্ঠানিকতা শেষে সন্ধ্যা সাড়ে ৬টায় হান্নান শাহ মরদেহ নিয়ে তার মহাখালীস্থ বাসভবনের দিকে রওনা হন স্বজনরা।

এ সময় বিমানবন্দরে উপস্থিত ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলনসহ কয়েক শ’ নেতা-কর্মী।

এর আগে বুধবার বিকেল ৩টা ৫০ মিনিটে বাংলাদেশ বিমানের বিজি ০৮৫ ফ্লাইটে হান্নান শাহ’র মরদেহ নিয়ে ঢাকার উদ্দেশে রওনা দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান ও হান্নান শাহ’র ছোট ছেলে রিয়াদুল করিম।

টিকেট না পাওয়া হান্নান শাহ মেয়ে শারমিন হান্নান ও রিয়াদুল হান্নানের স্ত্রী রিজেন্ট এয়ারওয়েজের একটি ফ্লাইটে সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে সিঙ্গাপুর থেকে ঢাকার উদ্দেশে রওনা দিয়েছেন।

রাত ৯টা ৩০ মিনিটে তাদের হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছানোর কথা রয়েছে।এদিকে হান্নান শাহ’র মরদেহ স্বজনদের জন্য রাত সাড়ে ৯টা পর্যন্ত বাসভবনে রাখা হবে। বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া রাত সাড়ে ৮টার দিকে মরদেহ দেখতে হান্নান শাহ’র বাসায় যাবেন। এরপর হান্নান শাহ’র মরদেহ সম্মিলিত সামরিক হাসপাতালের মরচুয়ারিতে রাখা হবে।

আগামীকাল (বৃহস্পতিবার) সকাল ১০টায় মহাখালী ডিওএইচএস জামে মসজিদে অনুষ্ঠিত হবে হান্নান শাহ’র দ্বিতীয় জানাজা। সকাল সাড়ে ১১ টায় জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় অনুষ্ঠিত হবে তৃতীয় জানাজা। বাদ জোহর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অনুষ্ঠিত হবে চতুর্থ জানাজা।

এরপর তার মরদেহ ফের সিএমএইচের মরচুয়ারিতে রাখা হবে। সেখান থেকে মরদেহ শুক্রবার সকালে গাজীপুরে নেয়া হবে। সেখানে সকাল ১০টায় স্থানীয় রাজবাড়ি কলেজ মাঠে পঞ্চম জানাজা অনুষ্ঠিত হবে। এরপর তাকে নিয়ে যাওয়া হবে কাপাসিয়ার নিজ গ্রামে। সেখানে ষষ্ঠ জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

উল্লেখ্য, হান্নান শাহ’র প্রথম জানাজা অনুষ্ঠিত হয় সিঙ্গাপুর ছেরাঙ্গা অ্যাঙ্গলিয়া মসজিদে।

এ সম্পর্কিত আরও

Mountain View