Mountain View

৩১ বিদেশী ক্রিকেটারকে চূড়ান্ত করেছে ফ্রাঞ্চাইজিগুলো

প্রকাশিতঃ সেপ্টেম্বর ২৮, ২০১৬ at ১:১৪ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্কঃ বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে জনপ্রিয় আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চতুর্থ আসর বসবে ৪ নভেম্বর। সাত দলের এই টুর্ণামেন্টের খেলোয়াড়দের লটারী হবে ৩০ সেপ্টেম্বর। এদিকে ইতিমধ্যে এই লটারীর জন্য দেশী ১৩৩ ক্রিকেটার ও বিদেশী ১৬৮ ক্রিকেটারের চূড়ান্ত তালিকা প্রকাশ করেছে বিপিএলের টেকনিক্যাল কমিটি। তবে এর আগেই ৩১ জন বিদেশী ক্রিকেটারের সাথে চুক্তি করে দলে ভিড়িয়েছে ফ্রাঞ্চাইজিগুলো।

দল গঠনে সবচেয়ে এগিয়ে ঢাকা ডায়নামাইটস। দেশী আইকন সাকিব আল হাসানকে দলে নেয়ার পাশাপাশি বিদেশী কুমার সাঙ্গাকারা, আন্দ্রে রাসেল, মাহেলা জয়াবর্ধনে, ডোয়াইন ব্রাভো ও রবি বোপারার ক্রিকেটারদের সাথে চুক্তি করে ফেলেছে। সবচেয়ে বেশি বিদেশী ক্রিকেটারের সাথে চুক্তি করেছে রংপুর রাইডার্স (৭ জন)। অন্যদিকে এবারের আসরের নতুন দল রাজশাহী রকার্স এখন পর্যন্ত মাত্র ১ জন বিদেশী ক্রিকেটারের সাথে চুক্তি সম্পন্ন করেছে। তবে নতুন আরেক দল খুলনা টাইটানস দলে ভিড়িয়েছে ৫ বিদেশী ক্রিকেটারকে।

file-8

নিশ্চিত করা ৩১ ক্রিকেটারদের তালিকাঃ 

কুমিল্লা ভিক্টোরিয়ানস :  ইমাদ ওয়াসিম, আসহার জাইদি, সোহেল তানভির, নুয়ান কুলাসেকারা ও থিসারা পেরেরা।

খুলনা টাইটানস : কেভন কুপার, মোহাম্মদ আসগর, নিকোলাস পুরান, রিকি ওয়েসেলস ও বেনি হাওয়েল।

ঢাকা ডায়নামাইটস : কুমার সাঙ্গাকারা, এভিন লুইস, আন্দ্রে রাসেল, মাহেলা জয়াবর্ধনে, ডোয়াইন ব্রাভো ও রবি বোপারা।

চিটাগং ভাইকিংস : ক্রিস গেইল, চতুরঙ্গা ডি সিলভা, ডোয়াইন স্মিথ, শোয়েব মালিক ও মোহাম্মদ নবী।

রংপুর রাইডার্স: শহিদ আফ্রিদি, গিডরন পোপ,শারজিল খান, বাবর আজম, মোহাম্মদ শাহজাদ, দাসুন শানাকা ও রিচার্ড গ্লিসন।

রাজশাহী রকার্স: ড্যারেন স্যামি ও মোহাম্মদ সামি।

বরিশাল বুলস : দিলশান মুনাবিরা।

উল্লেখ্য, ৩০ সেপ্টেম্বরের লটারীতে রাখা হবে না এই ক্রিকেটারদের। ৪ নভেম্বর শুরু হয়ে ডাবল লিগ পদ্ধতিতে চলবে এই টুর্নামেন্ট। এবারের আসরে তিনটি প্লে-অফ ম্যাচ ও ফাইনাল সহ সর্বমোট ৪৬ টি ম্যাচ থাকবে। ডিসেম্বরের ৯ তারিখ ফাইনালের মাধ্যমে এবারের বিপিএল সমাপ্ত হবার কথা রয়েছে। এবারের আসরের সব ম্যাচ অনুষ্ঠিত হবে ঢাকা ও চট্টগ্রামে।

এ সম্পর্কিত আরও

Mountain View