Mountain View

আগামী রোববার থেকে ধর্মঘটে যাচ্ছে পরিবহন মালিক-শ্রমিকরা

প্রকাশিতঃ সেপ্টেম্বর ২৯, ২০১৬ at ১০:৫৬ অপরাহ্ণ

dhormo

ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক রক্ষায় অতিরিক্ত ওজন নিয়ন্ত্রণের নামে হয়রানির অভিযোগ এনে ট্রেইলার মালিক-শ্রমিকদের ধর্মঘটের সঙ্গে সংহতি প্রকাশ করে আগামী রোববার থেকে পণ্যবাহী ট্রাক, কাভার্ডভ্যান ও মিনি ট্রাকে পণ্য পরিবহন বন্ধের ঘোষণা দিয়েছে মালিম-শ্রমিকরা।

আগামী শনিবারে থেকে ওজন নিয়ন্ত্রণের বিষয়ে কোন সুরাহা না হলে বৃহত্তর চট্টগ্রামের ৪৩ রুটে পণ্য পরিবহন বন্ধ থাকবে বলে ঘোষণা দেওয়া হয়।বৃহস্পতিবার বিকেলে চট্টগ্রাম সার্কিট হাউসে এ ঘোষণা দেন জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের মহাসচিব আবুল কালাম আজাদ।

তিনি বলেন, অতিরিক্ত ওজন নিয়ন্ত্রণ নিয়ে আমাদের ৭ থেকে ৮ বার বৈঠক হয়েছে। কিন্তু কোন সুরাহা করতে পারেনি।আমরা মনে করি সরকার এখানে ব্যর্থ হয়েছে। এজন্য আমরা দুঃখ প্রকাশ করছি।

আবুল কালাম আজাদ বলেন, আজও জেলা প্রশাসক পরিবহন মালিক-শ্রমিকদের সঙ্গে বৈঠক করেছে। কিন্তু আলোচনা ফলপ্রসু হয়নি। আমাদের পিঠ দেওয়ালে ঠেকে গেছে। তাই শনিবারের মধ্যে এ বিষয়ের সমাধান না হলে রোববার(২ অক্টোবর) থেকে বৃহত্তর চট্টগ্রামের ৪৩ রুটে পণ্যবাহী ট্রাক, কাভার্ড ভ্যান ও মিনি ট্রাক চলাচল বন্ধ থাকবে।

পণ্য পরিবহনের কাজে প্রায় ৮ হাজার ট্রাক, কাভার্ডভ্যান ও মিনি ট্রাক রয়েছে জানিয়ে তিনি বলেন, আমরা গাড়ি চালাচ্ছি না তা নয়। অন্যায়ভাবে জরিমানা করে প্রশাসন আমাদের গাড়ি চালাতে দিচ্ছে না।

প্রাইম মুভার ট্রেইলার মালিক শ্রমিকদের অব্যাহত ধর্মঘটে আমদানি-রফতানি বাণিজ্য পণ্য পরিবহন বন্ধ রয়েছে গত চারদিন ধরে।ফলে চট্টগ্রাম বন্দরে ভয়াবহ কন্টেইনার জটের সৃষ্টি হয়েছে। অন্যদিকে বেসরকারি ডিপোগুলোও রফতানি পণ্য রাখতে পারছে না।

দেশের অর্থনৈতিক কর্মকাণ্ড স্থবির হয়ে পড়ায় বিষয়টি নিয়ে বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রাম সার্কিট হাউসে চট্টগ্রাম প্রাইম মুভার ট্রেইলার মালিক শ্রমিক ঐক্য পরিষদ ও অন্যান্য পরিবহন মালিক শ্রমিকদের নিয়ে বৈঠকে বসেন চট্টগ্রাম জেলা প্রশাসক শামসুল আরেফিন। প্রায় দীর্ঘ তিনঘন্টা আলোচনা করেও কোন সুরাহা করতে না পেরে আনুষ্ঠানিকভাবে শেষের আগেই সভা স্থগিত করে সভাস্থল ত্যাগ করেন জেলা প্রশাসক।

পরে চট্টগ্রাম প্রাইম মুভার ট্রেইলার মালিক-শ্রমিক ঐক্য পরিষদের আন্দোলনের সঙ্গে সংহতি প্রকাশ করে ৪৩ পরিবহন সংগঠনের পক্ষে রোববার থেকে ধর্মঘটের ডাক দেন আবুল কালাম আজাদ।

এ সম্পর্কিত আরও

Mountain View