ঢাকা : ২৮ জুলাই, ২০১৭, শুক্রবার, ৯:১০ অপরাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
Home / জাতীয় / এবার তাজিয়া মিছিলে ধারালো অস্ত্র নিষিদ্ধ

এবার তাজিয়া মিছিলে ধারালো অস্ত্র নিষিদ্ধ

asadujjaman

তাজিয়া মিছিলে ধারালো অস্ত্র নিয়ে (ছুরি-কাচি) নিয়ে বের হওয়া যাবে না বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদ‍ুজ্জামান মিয়া।

আজ (বৃহস্পতিবার) ২৯ সেপ্টেম্বর পাবলিক অর্ডার ম্যানেজমেন্টের (পিওএম) কার্যালয়ে ডিএমপির ডগ কে-নাইন  ট্রেনিং সমাপ্ত অনুষ্ঠানে তিনি একথা বলেন।তিনি বলেন, শারদীয়া দুর্গা পূজার বিসর্জন ও তাজিয়‍া মিছিল একই দিনে পড়েছে। তাই দুই সম্প্রদায়ের সঙ্গে আলোচনা করে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এর আগে তাজিয়া মিছিলে ছিনতাইয়ের ঘটনা ঘটেছিলো। এজন্য এবার মিছিলে কেউ ধারালো অস্ত্র নিয়ে বের না সে জন্য ডিএমপির পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে। দুই সম্প্রদায় থেকে  এ বিষয়ে পুলিশকে আশ্বস্ত করেছে তারা।

তিনি আরো বলেন, তাজিয়া মিছিলে ছুরি-কাচি দিয়ে শরীরে আঘাত করে রক্তাক্ত করা কোনো ধর্মীয় ‍অনুশাসনের মধ্যে নেই। এটা একটি রেওয়াজ হয়ে দাঁড়িয়েছে। শিয়া সম্প্রদায়ের সঙ্গে কথা হয়েছে নিরাপত্তার স্বার্থে তারা এবছর ছুরি-কাচি নিয়ে মিছিলে বের হবেন না বলেও জানিয়েছে।

মিছিলের দিন ঢাকা মেট্রোপলিটন পুলিশের পর্যাপ্ত পরিমানে নিরাপত্তা থাকবে। পুলিশ, গোয়েন্দা পুলিশ, ৠাব একসঙ্গে নিরাপত্তা নিশ্চিতের কাজ করবে।

শিয়া সম্প্রদায় থেকেও স্বেচ্ছা সেবীরা মিছিলে নিজেদের নিরাপত্তা বলয় রাখবে। বাইরে থেকে কোনো অচেনা লোক যাতে মিছিলের ভেতরে প্রবেশ করতে না পারে সে বিষয় তারা নিরাপত্তা দিবে।কোনো ধরনের নাশকতা ও বিশৃঙ্খলার সৃষ্টি যাতে না হয় সে বিষয়ে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর যথেষ্ট তৎপর থাকবে বলেও জানান তিনি।

এদিকে হিন্দু সম্প্রদায়ের দুর্গা প্রতিমা বিসর্জনের জন্য পলাশী মোড় হয়ে দোয়েল চত্বর, গোলাপ শাহ মাজার বাবু বাজার হয়ে বুড়িগঙ্গা পর্যন্ত সম্পূর্ণ রাস্তায় পুলিশ মোতায়েন থাকবে বলেও জানান তিনি।

সাধারণ মানুষ যাতে নিরাপদে ও নিচ্ছিদ্র নিরাপত্তার মধ্যদিয়ে তাদের ধর্মীয় উৎসব পালন করতে পারে সে বিষয় আমরা কাজ করছি।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- ডিএমপির অতিরিক্ত কমিশনার শাহবুদ্দিন কুরায়শী, গোয়েন্দা ও অপরাধতথ্য বিভাগের উপ কমিশনার (ডিসি) মাশরুকুর রহমান খালেদ, শেখ নাজমুল আলম, ডিএমপি’র (মিডিয়া)  উপ-কমিশনার  মাসুদুর রহমান, এডিসি আবু ইউসুফ প্রমুখ।

এ সম্পর্কিত আরও

আপনার-মন্তব্য