Mountain View

তৃতীয় ওয়ানডে নিয়ে আফগানদের সাকিবের হুঙ্কার!কি বললেন তিনি?

প্রকাশিতঃ সেপ্টেম্বর ২৯, ২০১৬ at ৪:১৩ অপরাহ্ণ

9e428779433f83258636e0a99826536bx300x169x10এর আগে ওয়ানডে ক্রিকেটে একটি সাফল্যময় বছর পার করে বাংলাদেশ। কিন্তু এখন অনেকটাই অচেনা ক্রিকেট খেলছে টিম টাইগার্স। তবে দুই ম্যাচে উজ্বল সাকিব আল হাসান। এবার ফেসবুকে তৃতীয় ওয়ানডে নিয়ে সাকিবের হুঙ্কার!

সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচে দুই উইকেটের হারে প্রশ্নবিদ্ধ টাইগারদের পারফরম্যান্স। এমন অবস্থায় হতাশ না হয়ে আশার কথায় শোনাচ্ছেন দেশ সেরা ক্রিকেটার সাকিব আল হাসান। তিনি তার ফেসবুক পেজে লিখেছেন: নিজেদের উপর থেকে বিশ্বাস কখনোই ক্ষীণ হতে দিবো না আমরা!
সাকিবের এমন ঘোষণার পর তৃতীয় ওয়ানডেতে আবারও ঘুঁরে দাঁড়িয়ে সিরিজ জয়ে স্বপ্ন দেখছে টাইগার ক্রিকেট ভক্তরা। তবে, আফগানদের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে হারের বড় ক্ষতি হিসেবে দেখা হচ্ছে টাইগার ক্রিকেটের জন্য। কেননা, এ হারে মূল্যবান ৩টি রেটিং পয়েন্ট হারিয়েছে বাংলাদেশ। আবার তৃতীয় ওয়ানডেতে যদি বাংলাদেশ জয়ও পায় রেটিংয়ে কোনো পরিবর্তন আসবেনা টাইগারদের জন্য। বাংলাদেশের আগে রেটিং পয়েন্ট ছিলো ৯৮ বর্তমানে তা দাঁড়িয়েছে ৯৫ এ।
চলতি তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে আফগানিরস্তানের বিপক্ষে ৭ রানের জয় পায় টিম টাইগার্স। তবে জয়টা মোটেও সহজ ছিলো না টাইগারদের জন্য। টাইগারদের ছুঁড়ে দেওয়া ২৬৫ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই ৪৬ রানের মধ্যে ২ উইকেট হারালেও তৃতীয় উইকেট জুটিতে ঘুরে দাঁড়ায় আফগানিস্তান। শেষ দিকে, তাসকিন ঝড়ে ৭ রানের জয় ঘরে তোলে বাংলাদেশ।
অবশ্য দ্বিতীয় ম্যাচে আর শেষ রক্ষা হয়নি টাইগারদের। টসে হেরে ব্যাট করতে নেমে মোসাদ্দেক সৈকতের লড়াকু ৪৫ রানের সুবাদে ২০৮ রান করে অল আউট হয় টাইগারা। জবাবে ব্যাট করতে নেমে মূলত আফগান অধিনায়ক মোহাম্মদ নবী ও আসগর স্তানিকজাইয়ের ১০৭ রানের জুটির কল্যাণেই জয় পায় তারা। দুই উইকেটের জয় পায় আফগানরা।

এ সম্পর্কিত আরও