Mountain View

পাক তারকাদের বয়কট: মুখ খুললেন সাইফ

প্রকাশিতঃ সেপ্টেম্বর ২৯, ২০১৬ at ১:৩০ অপরাহ্ণ

full_1415193039_1475131748

ভারত-পাকিস্তানের বৈরিতার শাস্তি ভোগ করছে বলিউডের পাক অভিনেতারা। তাদের বলিউড ছেড়ে যেতে হুঁশিয়ারি দেয়া হয়েছে। কিন্তু এরইমধ্যে পাক অভিনেতাদের পাশে দাঁড়িয়েছেন করণ জোহর, অনুরাগ কাশ্যপ ও সর্বশেষ সাইফ আলি খান।

ভারত-পাক পারস্পরিক সাংস্কৃতিক আদান-প্রদানের পক্ষে মুখ খুললেন সাইফ। সাইফের স্পষ্ট কথা, ‘শিল্পীদের বয়কটের মধ্যে ভারত-পাক সমস্যার সমাধান লুকিয়ে নেই। উল্টে পারস্পরিক সাংস্কৃতিক আদান-প্রদানে বাধা সৃষ্টির বদলে সরকারের উচিত তাতে উৎসাহ দেওয়া। এই আদান-প্রদানে হস্তক্ষেপ করা মানে ফিল্ম ইন্ডাস্ট্রির মুক্ত ট্যালেন্ট ফোরামে বাধা সৃষ্টি করা।’

উরি হামলার পরে পাক অভিনেতাদের ভারত ছেড়ে চলে যাওয়ার হুমকি দিয়েছিল মহারাষ্ট্রের নবনির্মাণ সেনা (এমএনএস)। মঙ্গলবার জিকিউ মেন পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এই নিয়ে সাইফের প্রতিক্রিয়া চান সাংবাদিকরা। সেই প্রশ্নের উত্তরেই পাক অভিনেতাদের পাশে দাঁড়ান তিনি।

তিনি বলেন, ‘আমরা সকলেই শিল্পী। শান্তি আর ভালবাসার কথা বলে থাকি। এখন এ দেশে অভিনয়ের অনুমতি কারা পাবেন আর কারা পাবেন না, আইনের দিকটা মাথায় রেখে তা সরকারকেই স্থির করতে হবে।’

উরির সেনা ছাউনিতে হামলার পর এমএনএস এ দেশে কর্মরত সমস্ত পাক অভিনেতাদের বয়কটের ডাক দেয়। এ দেশে কর্মরত সমস্ত পাক অভিনেতাদের দ্রুত দেশ ছাড়তে হুমকিও দেয় তারা। সম্প্রতি পাক অভিনেতা ফাওয়াদ খান দেশ ছেড়েছেন। হুমকির জেরেই তার এই সিদ্ধাম্ত কিনা তা নিয়েই এখন জল্পনা চলছে।

অভিনেতাদের বয়কটের মধ্যে যে ভারত-পাক সমস্যা সমাধান লুকিয়ে নেই তা বারবার বলে আসছেন বলি তারকাদের অনেকেই।

এর আগে করণ জোহর, অনুরাগ কশ্যপ, হানসাল মেহতা, রাকেশ ওমপ্রকাশ মেহতা এবং বরুণ ধাওয়ান এ নিয়ে সরব হয়েছিলেন। এবার সেই দলে যোগ দিলেন সাইফ আলি খান।

এ সম্পর্কিত আরও

Mountain View