Mountain View

‘প্রেম কি বুঝিনি’ সিনেমাকে নিয়ে বিপত্তি!

প্রকাশিতঃ সেপ্টেম্বর ২৯, ২০১৬ at ৯:৫৮ পূর্বাহ্ণ

prem-ki-bujini_01
বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনায় নির্মিত সিনেমা ‘প্রেম কি বুঝিনি’ নাকি যৌথ প্রযোজনার নীতিমালা অনুসরণ করে র্নির্মিত হয়নি। সম্প্রতি এমনই অভিযোগ উঠেছে সিনেমাটিকে ঘিরে।

এ ব্যাপারে চলচ্চিত্রটির বাংলাদেশের প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার প্রধান র্নিবাহী আলিমুল্লাহ খোকন গ্লিটজকে বলেন,“ তথ্য মন্ত্রণালয়ের এক ব্যক্তি লিখিত অভিযোগ করেছেন এই সিনেমা নাকি যৌথ প্রযোজনার নীতিমালা ভঙ্গ করে র্নিমিত হয়েছে। কিন্তু আমরা যৌথ প্রযোজনার ক্ষেত্রে সরকারের সকল ধরনের নিয়মকানুন ও আইন মেনেই সিনেমাটি নির্মাণ করেছি। এই ব্যাপারে তথ্য মন্ত্রনালয় থেকে যেসব প্রয়োজনীয় কাগজপত্র আমাদের কাছে চাওয়া হয়েছে আমাদের পক্ষ থেকে তাদেরকে (তথ্য মন্ত্রনালয়) সরবরাহ করা হয়েছে।”

তিনি আরও বলেন,“ সেন্সরর্বোড তাদের র্নিধারিত সময় অনুযায়ী আমাদের সিনেমা দেখার পরে অনুমতি দেবেন। আমাদের প্রত্যাশা সবকিছু ঠিকঠাক মত চললে আমরা র্নিধারিত সময়েই সিনেমাটি মুক্তি দিতে পারবো।”
এ ব্যাপারে সেন্সর বোর্ডের সদস্য ও পরিচালক সমিতির মহাসচিব মুশফিকুর রহমান গুলজার গ্লিটজকে বলেন, “যৌথ প্রযোজনার সিনেমার বিষয়গুলো দেখার জন্য একটি কমিটি রয়েছে। যৌথ প্রযোজনার নীতিমালা মেনে ‘প্রেম কি বুঝিনি’ সিনেমাটি তৈরি হয়েছে কিনা সেই ব্যাপারে কমিটি সিনেমাটি দেখে সিদ্ধান্ত দেবেন। তথ্য মন্ত্রণালয় থেকে সিনেমার ব্যাপারে আমাদের কাছে অভিযোগ এসেছে। বতর্মানে সেন্সরবোর্ডে সিনেমার প্রদর্শনের তারিখ পিছিয়ে দেওয়া হয়েছে। সিনেমার প্রদর্শনের ব্যাপারে পরবর্তীতে সিদ্ধান্ত হবে।”

যৌথ প্রযোজনায় নির্মিত সিনেমাতে জুটি বেঁধে অভিনয় করেছেন টালিগঞ্জের তারকা শুভশ্রী গাঙ্গুলি এবং ওম। সিনেমাটি যৌথ ভাবে পরিচালনা করেছেন আবদুল আজিজ ও সুদীপ্ত সরকার।

সম্প্রতি ‘প্রেম কি বুঝিনি’ সিনেমার ব্যাপারে জনৈক আনসার উদ্দিন মোল্লা তথ্য মন্ত্রনালয়ে লিখিত অভিযোগ দাখিল করেন। অভিযোগ পত্রের ঠিকানা অনুযায়ী যিনি ৩৯ ময়নাপোতা খুলনা সদরের অধিবাসী।

এ সম্পর্কিত আরও

Mountain View