Mountain View

রেটিং পয়েন্ট হারিয়ে বড় বিপদের মুখে মাশরাফিরা

প্রকাশিতঃ সেপ্টেম্বর ২৯, ২০১৬ at ৭:৪৪ পূর্বাহ্ণ

20160929073640
স্পোর্টস ডেস্ক : শততম ওয়ানডে ও ঘরের মাঠে টানা ষষ্ঠ সিরিজ জয়ের আশায় আফগানিস্তানের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে খেলতে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে নেমে হেরে গেলো টাইগার বাহিনী। আফগানদের কাছে ২য় ম্যাচে হেরে যাওয়ায় ওয়ানডে র‌্যাংকিংয়ে আটের ভেতরে থাকার লড়াইয়ে বেশ বড় ধাক্কা খেলো টাইগাররা।

এক ম্যাচ হারের কারণে ৯৮ রেটিং পয়েন্ট নিয়ে ভালো অবস্থানে থাকা বাংলাদেশের সংগ্রহ নেমে এসেছে ৯৫ পয়েন্টে। আর এটাই এখন সবচেয়ে দুশ্চিন্তার বিষয় হয়ে দাঁড়িয়েছে। কারণ হয়ত সবার জানাই আছে।

২০১৭ সালের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত র‌্যাংকিংয়ে আটের মধ্যে থাকা দলগুলো ২০১৯ সালের বিশ্বকাপে সরাসরি অংশ নেওয়ার যোগ্যতা অর্জন করবে। পরের ম্যাচে মানে শনিবারে যদি আফগানদের সাথে হেরে বসে তাহলে বাংলাদেশ এক ধাক্কায় পয়েন্ট টেবিলে গিয়ে ঠেকবে ৯১ পয়েন্টে।

এদিকে ৯৪ পয়েন্ট নিয়ে বাংলাদেশের ঘাড়ে নিঃশ্বাস ফেলে ওয়েস্ট ইন্ডিস। পরে বাংলাদেশ হারলে ওয়েস্ট ইন্ডিস বাংলাদেশকে হঠিয়ে সপ্তম স্থান দখল করে নিবে। বাংলাদেশ চলে যাবে অষ্টমে!

৮৬ পয়েন্ট নিয়ে নবম অবস্থানে রয়েছে শক্তিশালী পাকিস্তান। এই বিপদের হাত থেকে নিজেদের বাঁচাতে যেকোনো মূল্যে র্যাংকিংয়ে আটের মধ্যে থাকতে হবে বাংলাদেশকে।

এদিকে আফগানিস্তানের বিপক্ষে সিরিজের শেষ ম্যাচটিতে জয় পেলেও হারানো পয়েন্ট ফেরত পাবে না টাইগাররা। তবে মহা মূল্যবান রেটিং পয়েন্ট না-হারানোর জন্য এই ম্যাচে জয়ের বিকল্প নেই মাশরাফি বাহিনীর। এখন দেখার বিষয় কি হয়!

শেষমেষ রেটিং পয়েন্ট ধরে রাখতেপারে নাকি পচা শামুকে পা কাটে টাইগার বাহিনীর।

এ সম্পর্কিত আরও