ঢাকা : ৮ ডিসেম্বর, ২০১৬, বৃহস্পতিবার, ২:০৮ পূর্বাহ্ণ
সর্বশেষ
ঢাবির ‘ঘ’ ইউনিটের ভর্তি কার্যক্রম বন্ধে আইনি নোটিশ ‘রোহিঙ্গাদের অবারিত আসার সুযোগ দিতে পারি না’প্রধানমন্ত্রী বাংলাদেশে পালিয়ে এসেছে ২১ হাজার রোহিঙ্গা মুসলিম দেশে এইচআইভি আক্রান্ত ৪ হাজার ৭২১ জন: স্বাস্থ্যমন্ত্রী জানাজায় লাখো মানুষের ঢল,শেষ শ্রদ্ধায় শাকিলের দাফন সম্পন্ন ইন্দোনেশিয়ার সুমাত্রা দ্বীপে ভূমিকম্পে নিহতের সংখ্যা ৯৭ সংসদে রোহিঙ্গা ইস্যুতে যা বললেন প্রধানমন্ত্রী বগুড়ায় জাতীয় বিদ্যুৎ ও জ্বালানী সপ্তাহ ২০১৬ উদ্বোধন ও র‌্যালী অনুষ্ঠিত অভিনয়েই নয় এবার শিক্ষার দিক দিয়েও সেরা মিথিলা শিশুদের ওজনের ১০ শতাংশের বেশি ভারী স্কুলব্যাগ নয়
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

কুলিয়ারচরে মনোয়ারা ডায়াগনেস্টিক সেন্টারের বিরুদ্ধে ফেসবুকে নানা মন্তব্য

বিশেষ প্রতিনিধি, মোঃ মাইন উদ্দিনঃ সারাদেশে ব্যাঙের ছাতার মত গড়ে উঠেছে বে-সরকারি ক্লিনিক ও ডায়াগনেস্টিক । আমাদের বিশেষ প্রতিনিধির এমন এক ফেসবুক স্ট্যাটাসের নিচে পাঠক ও চিকিত্‍সা বঞ্চিত মানুষের পক্ষ থেকে আসতে শুরু হয় নানা রকম মন্তব্য । এর মধ্যে মনোয়ারা ডায়াগনস্টিক সেন্টার ও এখানে কর্মরতদের নাম উল্লেখসহ আসে নানা সমালোচনা মুলক একাধীক মন্তব্য । আর এমন মন্তব্য থেকে ডঃ ইউনুস’র ছবি সংবলিত “অতন্ত্র প্রহরি” নামের আইডি থেকে মনোয়ারা ডায়াগনেস্টিক সেন্টারের ছবিসহ করা একটি মন্তব্য কতূপক্ষের দৃষ্টি আকর্ষণের জন্য হুবহুব তুলে ধরা হলো ।

“ভাইয়া সবার আগে ধরেন মনোয়ারা মেডিকেল কে । কারণ এখানেই সকল অনিয়মের আখড়া, যেমন এখানে রয়েছে কিছু নামধারী ডাক্তার ও নার্স । মালিকের মেয়েই নার্স, যার নাই কোন শিক্ষাগত যোগ্যতা, নাই কোন নার্সিং কোস । আবার মালিকের ভাই হচ্ছে ম্যানেজিং ডিরেক্টর অষ্টম শ্রেণী পাশ । আরো হচ্ছে মালিকের ভগ্নিপতি এপেক্স ফার্মাসিউটিকেল এ চাকরি করে বিধায় নামধারী ডাক্তারগণ শুধু এপেক্স এর ঔষধ প্রেসক্রাইব করে, যাহা তাদের নিজস্ব ফার্মেসী ব্যাতিত অন্য কোথাও পাওয়া যায় না, এতে করে রোগিরা হয়রানির শিকার হয় । আর আমার জানা মতে এটা এখনো সিভিল সার্জন গিয়ে অনুমোদন দেয়নি, যা অবৈধ । সব কথা বলে শেষ করা যাবে না । আরো অনেক রহস্যাদি আছে যা পরবর্তী পোষ্টে বলবো”

এমন একাধীক মন্তব্যের সাথে পোষ্ট কৃত ছবি দেখার পর খোজ নিয়ে জানা যায়, মনোয়ারা ডায়াগনেস্টিক সেন্টার নামের এ প্রতিষ্টান গড়ে উঠেছে কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলার গোবরিয়া-আব্দুল্লাপুর ইউনিয়নের লক্ষীপুর বাজারে । প্রতিষ্টানটির এমডি হচ্ছে লক্ষীপুর গ্রামের মৃত মফিজ উদ্দিন ওরফে টেনা মিয়ার ছেলে মোঃ শরীফুল ইসলাম । তাছাড়াও এই প্রতিষ্টানের ডিএমডি হিসেবে কর্মরত আছেন এমডির ছোট ভাই মোঃ আরীফুল ইসলাম এবং নার্স হিসেবেও আছেন এমডির মেয়ে স্মৃতি আক্তার । সিকিউরিটির মত এমন অবস্থায় রয়েছে এমডির আপন মামা মোঃ নজরুল ইসলাম । মন্তব্যে অনেকেই উল্লেখ করেন যে, চিকিত্‍সা সেবা নামের প্রতিষ্টানগুলোর চিকিৎসা সেবার মান যদি এমন হয় তাহলে অচিরেই ভেঙ্গে পড়বে আমাদের গ্রাম পর্যায়ের চিকিত্‍সা সেবা ।

এব্যাপারে আজ ২৯ সেপ্টেম্বর সকাল ১১:৩৬ মিনিটে প্রতিষ্টানটির এমডি শরীফুল ইসলামের ০১৬২০৬৫৬৪৪৯ নাম্বারের মুঠোফোনে যোগাযোগ করতে চেষ্টা করা হলে তাঁর ফোন বন্ধ পাওয়া যায় । পরবর্তী ১ মিনিট পর তাঁর ছোট ভাই ডিএমডি আরীফুল ইসলামের মুঠোফোন ০১৭৫৩৭১২৭১৭ নাম্বারে যোগাযোগ করতে চাইলে ফোন রিসিভ না করায় যোগাযোগ করা সম্ভব হয়নি ।

এ সম্পর্কিত আরও

Check Also

নবাবগঞ্জে হানাদারমুক্ত দিবস পালিত

মোঃ আরিফ জাওয়াদ, দিনাজপুর, বিডি টুয়েন্টিফোর টাইমস :- ১৯৭১ সালের ৬ই ডিসেম্বর পাকিস্তানী হানাদারদের কবল …

Mountain View

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *