দলে নিয়মিত হতে চান মোশাররফ

প্রকাশিতঃ সেপ্টেম্বর ৩০, ২০১৬ at ১১:১৬ পূর্বাহ্ণ

03mosharrafhossain
সিরিজ শুরুর আগে আশা ছিল ডাক পাওয়ার। সেটি হয়নি। দ্বিতীয় ওয়ানডের পর অপেক্ষায় ছিলেন ফোনকলের। এবার পূরণ হয়েছে আশা। প্রত্যাশিত ডাক পেয়েছেন মোশাররফ হোসেন রুবেল। বয়স ৩৫ ছুঁইছুঁই। তবু নিয়মিত হতে চান দলে।

আফগানিস্তান সিরিজের তৃতীয় ওয়ানডের দলে জায়গা পেয়েছেন রুবেল। আগের রাতে ডাক পেয়ে বৃহস্পতিবার সকালে অনুশীলনও করেছেন শের-ই-বাংলা স্টেডিয়ামে। পরে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে জানালেন ভালো লাগার কথা।

“অপেক্ষা করছিলাম এরকম কিছুর জন্য। আগের ঘোষিত দলটি যেহেতু প্রথম দুই ম্যাচের জন্য ছিল, শেষ ডাক পাওয়ার আশা ছিল। অবশেষে সুযোগটা পেয়েছি। খুব ভালো লাগছে।”

সাড়ে আট বছর পর বাংলাদেশ দলে ডাক পেলেন রুবেল। সেই ২০০৮ সালের মার্চে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলেছিলেন তিনটি ওয়ানডে।

এরপর ২০১৩ সালে নিউ জিল্যান্ড সিরিজের প্রাথমিক দলে ছিলেন। কিন্তু সেখান থেকে বাদ পড়েন বিপিএল ফিক্সিং কেলেঙ্কারিতে নাম আসায়। পরে অবশ্য মুক্তি পান অভিযোগ থেকে।

এবারও ৩০ জনের প্রাথমিক দলে ছিল না রুবেলের নাম। হাই পারফরম্যান্সের স্পিন ক্যাম্পে তার বোলিং দেখে পছন্দ হয় স্পিন পরামর্শক ভেঙ্কটপতি রাজুর। সাবেক ভারতীয় এই স্পিনারের পরামর্শেই জাতীয় দলের টিম ম্যানেজমেন্ট রুবেলকে ডেকে নেয় ক্যাম্পে। সেখান থেকে জায়গা পান ২০ জনের ওয়ানডে পুলে, এবার মূল স্কোয়াডে।

মেঘে মেঘে বেলা হয়েছে অনেক। তার বয়সে ক্যারিয়ার শেষ হয়ে যায় বাংলাদেশের অনেকের। তবে এই মধ্য তিরিশেই নতুন শুরুর স্বপ্ন দেখছেন রুবেল।

“আমি মনে করি, আমার সুযোগ আছে নিয়মিত হওয়ার। এত দিন অপেক্ষার পর সুযোগ পেয়েছি। ঘরোয়া ক্রিকেটে নিয়মিত পারফর্ম করেছি, জাতীয় দলে সুযোগ পেতে সব কিছু উজার করে চেষ্টা করেছি। এখন এখানে পারফর্ম করতে হবে। চেষ্টা করব প্রথম ম্যাচেই সেরা পারফরম্যান্স করার।”

এ সম্পর্কিত আরও