Mountain View

বিপিএল ২০১৬: চূড়ান্ত হয়ে গেল ৩২ দেশি ক্রিকেটারের দল

প্রকাশিতঃ সেপ্টেম্বর ৩০, ২০১৬ at ৮:১২ অপরাহ্ণ

bd24times

স্পোর্টস রিপোর্টার, বিডি টুয়েন্টিফোর টাইমস : বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চতুর্থ আসর মাঠে গড়াবে আগামী চার নভেম্বর। ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক এই টি-টোয়েন্টি টুর্নামেন্টকে সামনে রেখে চলছে ছয় দলের খেলোয়াড় নির্বাচন – ‘প্রক্রিয়া প্লেয়ার বাই চয়েজ’।

সেই প্রক্রিয়ার আগেই বিপিএল গভর্নিং কাউন্সিলের সিদ্ধান্তে আগের আসর থেকে দু’জন করে ক্রিকেটার রেখে দিতে পেরেছে দলগুলো। ফলে পুরনো পাঁচ দলের হয়ে খেলবেন ১০ ক্রিকেটার। তারা হলেন – মোসাদ্দেক হোসেন সৈকত, নাসির হোসেন (ঢাকা ডাইনামাইটস), ইমরুল কায়েস, লিটন দাস (কুমিল্লা ভিক্টোরিয়ান্স), তাসকিন হোসেন, এনামুল হক বিজয় (চিটাগং ভাইকিংস), আরাফাত সানি, মোহাম্মদ মিথুন (রংপুর রাইডার্স), আল-আমিন হোসেন, তাইজুল ইসলাম (বরিশাল বুলস)।

এর বাদে শীর্ষ সাত ক্রিকেটারকে ‘এ প্লাস’ ক্যাটাগরিতে ভাগাভাগি করে নিয়ে ফেলেছে সাত শীর্ষ দল। তারা হলেন – সাকিব আল হাসান (ঢাকা ডাইনামাইটস), মাশরাফি বিন মুর্তজা (কুমিল্লা ভিক্টোরিয়ান্স), তামিম ইকবাল (চিটাগং ভাইকিংস), সৌম্য সরকার (রংপুর রাইডার্স), সাব্বির রহমান রুম্মান (রাজশাহী কিংস), মাহমুদউল্লাহ রিয়াদ (খুলনা টাইটান্স), মুশফিকুর রহিম (বরিশাল বুলস)

মোট ১২৩ জন দেশি ক্রিকেটারকে নিয়ে অনুষ্ঠিত হচ্ছে এবারের প্লেয়ার বাই চয়েজ। ১১ জনের ‘এ’ ক্যাটাগরির ক্রিকেটারদের বেজ প্রাইজ। এছাড়া ১৮ লাখ টাকার ‘বি’ ক্যাটাগরিতে আছেন ৩৫ ক্রিকেটার, ১২ লাখ টাকার ‘সি’ ক্যাটাগরিতে ৫৩ জন ও পাঁচ লাখ টাকার ‘ডি’ ক্যাটাগরিতে ২৭ জন বাংলাদেশি।

অন্যদিকে ৩১ জন বিদেশি ক্রিকেটারকে সাতটি দল এরই মধ্যে চূড়ান্ত করে ফেলেছে। আর প্লেয়ার বাই চয়েজে অংশ নিচ্ছেন ১৬৯ জন বিদেশি। সেখানে ‘এ’ক্যাটাগরির ক্রিকেটারদের পারিশ্রমিক নির্ধারণ করা হয়েছে ৭০ হাজার ডলার, ‘বি’ ক্যাটাগরির ৫০ হাজার ডলার, ‘সি’ ক্যাটাগরির ৪০ হাজার ডলার ও ‘ডি’ ক্যাটাগরিতে ৩০ হাজার ডলার।

বরিশাল বুলস: সামশুর রহমান শুভ, আবু হায়দার রনি, কামরুল ইসলাম রাব্বি, নাদিফ চৌধুরী

চিটাগং ভাইকিংস: আব্দুর রাজ্জাক, শুভাশীষ রায়, জহুরুল ইসলাম, নাজমুল হোসেন মিলন

কুমিল্লা ভিক্টোরিয়ান্স: মোহাম্মদ আল-আমিন, নাজমুল হোসেন শান্ত, নাহিদুল ইসলাম, মোহাম্মদ সাইফুদ্দিন

ঢাকা ডাইনামাইটস: সানজামুল ইসলাম, আলাউদ্দিন বাবু, সোহরাওয়ার্দি শুভ, মেহেদী মারুফ

রাজশাহী কিংস: নুরুল হাসান সোহান, মেহেদি হাসান মিরাজ, মুমিনুল হক সৌরভ, ফরহাদ রেজা, নাজমুল ইসলাম অপু, রকিবলু হাসান,

রংপুর রাইডার্স: রুবেল হোসেন, সোহাগ গাজী, জিয়াউর রহমান, নাঈম ইসলাম

খুলনা টাইটান্স: মোশাররফ হোসেন রুবেল, শফিউল ইসলাম, শুভাগত হোম, আরিফুল হক, মোহাম্মদ আব্দুল মজিদ, অলক কাপালি

এ সম্পর্কিত আরও

Mountain View