ঢাকা : ১৮ অক্টোবর, ২০১৭, বুধবার, ১২:৩২ পূর্বাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
প্রচ্ছদ / তথ্য-প্রযুক্তি / মশা তাড়াবে জুয়েলারি

মশা তাড়াবে জুয়েলারি

প্রকাশিত :

img_20160930_143758

মশা নিয়ে কার না বিরক্তবোধ! মশা তো কাউকে ছাড় দিতে রাজি না। তাই মশাবাহী রোগ নিয়ে চিন্তায় পড়ে আছে পুরো পৃথিবীর মানুষজন।

যেখানে মশা মারারা কয়েল, ধূপ বা ফুল স্লিভ জামা কিছুতেই রেহাই মিলছে না ঠিক তখন সিঙ্গাপুরে তৈরি হল অভিনব এক জুয়েলারি। যা পরলেই মশা আপনার থেকে দূরে থাকবে- এমনটি সিঙ্গাপুরের এক সংস্থা দাবি।

আর এখন মশা নিধক এসব ব্রেসলেট থেকে নেকলেস সবই পাওয়া যাচ্ছে সিঙ্গাপুরে। মশাবাহী রোগ থেকে বাঁচতে নিজেদের গয়নার বাক্সে নতুন অভিনব এ জুয়েলারির সম্ভার তৈরি করতে ব্যস্ত এখন সিঙ্গাপুরের বাসিন্দারা।

প্রশ্ন জাগতে পারে, কী থাকবে এই গয়নায়?
এমন প্রশ্নের জবাবে ওই সংস্থা জানিয়েছে, এই জুয়েলারিগুলিতে থাকবে সিট্রোনেলা। মানুষের শরীরের জন্য হানিকারক নয় সিট্রোনেলা। তাই এই জুয়েলারিগুলির নকশায় ব্যবহার করা হয়েছে এমন পদার্থ। যা ফুড়িয়ে গেলে ফের রি-ফিল করা যাবে অল্প টাকায়। আর এই অভিনব গয়নার মূল্যও সর্বসাধারণের হাতের নাগালেই। সিঙ্গাপুরের এই সংস্থা আশাবাদী, মশা থেকে বাঁচার এই নতুন উপায় শীঘ্রই বাজার জয় করবে।

এ সম্পর্কিত আরও

Check Also

রোহিঙ্গা ইস্যু: বাংলাদেশের প্রশংসায় কফি আনান

বাংলাদেশের জাতীয় সংসদের স্পিকার ও সিপিএ নির্বাহী কমিটির চেয়ারপারসন ড. শিরীন শারমিন চৌধুরী জাতিসংঘের সাবেক …

Leave a Reply