Mountain View

ডি কক ঝড়ে উড়ে গেল অস্ট্রেলিয়া

প্রকাশিতঃ অক্টোবর ১, ২০১৬ at ৮:৫২ পূর্বাহ্ণ

353fce3285498fe3a6cecd8cdc9ad9c8x480x288x10সেঞ্চুরিয়নে কুইন্টন ডি ককের ব্যাটিং ঝড়ে উড়ে গেল অস্ট্রেলিয়া। আগে ব্যাট করে সফরকারীদের বড় সংগ্রহ দেখে দর্শকরা হয়তো জমজমাট লড়াই দেখার অপেক্ষায় ছিলেন; কিন্তু এই প্রোটিয়া ওপেনারের বিধ্বংসী ব্যাটিং একপেশে বানিয়ে ফেলেন ম্যাচ।

৩৬ ওভার ২ বলেই অস্ট্রেলিয়ার দেয়া ২৯৫ রানের লক্ষ্য ৬ উইকেট হাতে রেখে পার হয়ে যায় স্বাগতিকরা।
১১৩ বলে ক্যারিয়ার সেরা ১৭৮ রান করেন কুইন্টন ডি কক। মাত্র ৭৪ বলে ওয়ানডে ক্যারিয়ারের ১১তম শতক পূর্ণ করেন এই ওপেনার।
১১টি ছক্কা ও ১৬টি চারে সাজানো তার ইনিংসটি যখন শেষ হয় ততক্ষণে জয়ের কাছাকাছি পৌছে গেছে দক্ষিণ আফ্রিকা। স্কট বোল্যান্ডের বলে ট্রেভিস হেডকে যখন ক্যাচ দেন দলীয় সংগ্রহ তখন ২৮০। জয়ের জন্য দরকার মাত্র ১৫ রান।
উদ্বোধনী জুটিতে ডি কক আর রাইলি রুশোর ১৪৫ রানের জুটিই জয়ের পথ দেখায় দক্ষিণ আফ্রিকাকে। রুশোর(৬৩) বিদায়র পর এই ম্যাচের অধিনায়ক ফাফ ডু প্লেসিসকে নিয়ে গড়েন ১২৩ রানের জুটি, যেখানে ডু প্লেসিসের অবদান মাত্র ২৬।
এর আগে ৫ ম্যাচ সিরিজের প্রথম ওয়াডেতে আগে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ২৯৪ রান করে অস্ট্রেলিয়া।
শুক্রবার টস জিতে সফরকারীদের ব্যাট করতে আমন্ত্রণ জানান ডি ভিলিয়ার্সের অনুপস্থিতিতে নেতৃত্ব দেয়া ফাফ ডু প্লেসিস। প্রথম দশ ওভারে ৬৪ রান তোলে অসি টপ অর্ডার। এরপর ৯০ রানের মধ্যে ৩ উইকেট হারানো দলকে টেনে নেন মিডল অর্ডার ব্যাটসম্যান জর্জ বেইলি। তার ৯০ বলে ৭৪ রান দলীয় সর্বোচ্চ। এছাড়া ৫৬ বলে ৫১ রান করেছন জন হাস্টিংস।
স্বাগতিকদের পক্ষে ৪৪ রানে ৪ উইকেট নিয়েছে মাত্রই ক্যারিয়ারের দ্বিতীয় ম্যাচ খেলতে নামা আন্দিল ফেলুকওয়ে। ডেল স্টেইন নিয়েছেন ২ উইকেট।
সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল দক্ষিণ আফ্রিকা।

এ সম্পর্কিত আরও

Mountain View