Mountain View

তামিম-সাব্বিরের ৫০ রানের জুটি

প্রকাশিতঃ অক্টোবর ১, ২০১৬ at ৩:৩৭ অপরাহ্ণ

tamim2
তামিম-সাব্বিরের ৫০ রানের জুটি

প্রথমবারের মতো তিন নম্বরে খেলতে নেমে তামিম ইকবালের সঙ্গে অর্ধশত রানের জুটি গড়েন সাব্বির রহমান। দুই প্রান্তেই লেগ স্পিনার এনে সাব্বিরের বাউন্ডারি থামাতে পারেননি আফগান অধিনায়ক।

দুই অঙ্কে গিয়েই ফিরে যান সৌম্য সরকার (১১ বলে ১১)। অনেক বাইরের বল পা না নিয়ে ড্রাইভ করতে গিয়ে মিরওয়াইস আশরাফের বলে উইকেটকিপারকে ক্যাচ দেন বাঁহাতি এই ব্যাটসম্যান।

মোহাম্মদ নবির প্রথম ওভারটি মেডেন খেলেন তামিম ইকবাল। অফ স্পিনারের পরের ওভারের প্রথম বলটি ছিল শর্ট। পুল করতে গিয়ে সহজতম ক্যাচ দেন তামিম ইকবাল। মিডঅনে দুই হাতে সেই ক্যাচ তালুবন্দি করতে পারেননি অধিনায়ক আসগর স্তানিকজাই। সেই সময়ে ১ রানে ব্যাট করছিলেন তামিম।

আফগানিস্তানের বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে টস জিতে ব্যাটিং নিয়েছেন বাংলাদেশের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

সিরিজ নির্ধারণী এই ম্যাচে বাংলাদেশ দলে দুটি পরিবর্তন এসেছে। দলে ফিরেছেন পেসার শফিউল ইসলাম ও বাঁহাতি স্পিনার মোশাররফ হোসেন রুবেল।

বাদ পড়েছেন দুই ম্যাচে ১ উইকেট পাওয়া বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম। আর তৃতীয় ওয়ানডের জন্য ঘোষিত স্কোয়াডে ছিলেন না প্রথম দুই ম্যাচ খেলা পেসার রুবেল হোসেন।

স্কোয়াডে থাকলেও কোনো সিরিজের কোনো ম্যাচ খেলা হল না অলরাউন্ডার নাসির হোসেনের। তিন ম্যাচের সিরিজে রয়েছে ১-১ সমতা।

টানা ষষ্ঠ সিরিজ এবং ওয়ানডেতে নিজেদের শততম জয়ের লক্ষ্যে খেলবে বাংলাদেশ।

অন্যদিকে বাংলাদেশের বিপক্ষে প্রথম সিরিজ জয়ের হাতছানি আফগানিস্তানের সামনে। অধিনায়ক আসগর স্তানিকজাই মনে করেন, সিরিজ জিতলে তা হবে তাদের ক্রিকেট ইতিহাসের সবচেয়ে বড় অর্জন।

আফগানিস্তান দলে পরিবর্তন একটি। পেসার নাভিন-উল-হকের জায়গায় এসেছেন সামিউল্লাহ শেনওয়ারি। রশিদ খান ও রহমত শাহকে নিয়ে আফগান একাদশে তাই লেগ স্পিনার তিন জন।

বাংলাদেশ দল: মাশরাফি বিন মুর্তজা, তামিম ইকবাল, সৌম্য সরকার, মাহমুদউল্লাহ, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন, মোশাররফ হোসেন, শফিউল ইসলাম, তাসকিন আহমেদ।

এ সম্পর্কিত আরও

Mountain View