দেখে নিন আজকের ব্যাটিং লাইনআপ

প্রকাশিতঃ অক্টোবর ১, ২০১৬ at ৮:০০ পূর্বাহ্ণ

d9533fe7df7d62d5648e88a3116b3d05x300x200x13সৌম্য সরকার বাংলাদেশ ক্রিকেট দলের গত দেড় বছরের সাফল্যের অন্যতম রূপকার। এটা যে কেউ স্বীকার করবে। এ সিরিজের আগের ১৬টি ম্যাচের ৩টিতে ম্যাচসেরার পুরস্কার পাওয়া এ তরুণের সামর্থ্য নিয়ে কোনো প্রশ্ন নেই। কিন্তু গুরুত্বপূর্ণ বিষয় হলো, গত ছয় মাস ধরে ফর্মে নেই ২৩ বছর বয়সী মারকুটে এ ওপেনার। এ সিরিজের প্রথম দুই ম্যাচেও তার ব্যাটিংয়ে সেটা স্পষ্ট ফুটে উঠেছে। এমনটা হতেই পারে। তাই বলে দিনের পর দিন তাকে সুযোগ দেওয়াটা কতটা যুক্তিযুক্ত! ফর্মে ফেরার জন্য একটু বিশ্রাম যে তারও প্রয়োজন। কিন্তু এসব বোঝার সময় টিম ম্যানেজমেন্টের নেই। দুই ম্যাচে ব্যর্থতার পরও আজ সৌম্যকেই নাকি খেলানো হচ্ছে।

হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহের একগুঁয়েমির কারণেই সৌম্য খেলছেন বলে জানা গেছে। নির্বাচকরা নাকি চেষ্টা করেছিলেন সৌম্যকে বিশ্রাম দিয়ে ইমরুল কায়েসকে ওপেনার হিসেবে নামাতে। কিন্তু সেটা নাকি হচ্ছে না। অথচ বেশ ভালো ফর্মে রয়েছেন ইমরুল। সিরিজের প্রথম ওয়ানডেতে প্রথম ওভারেই সৌম্য আউট হলে তিনে খেলতে নেমে ৩৭ রান করেছিলেন ইমরুল। এ সিরিজের আগে সর্বশেষ দুটি ওয়ানডেতে তার স্কোর ছিল ৭৬ এবং ৭৩। দ্বিতীয় ম্যাচে যে ধরনের মন্থর উইকেট ছিল, সেখানে ইমরুলের ব্যাটিংয়ের ধরন সবচেয়ে মানানসই ছিল। কিন্তু তাকে সাইড বেঞ্চে বসিয়ে রাখা হয়। দ্বিতীয় ম্যাচের আগের রাতে নাকি সৌম্যর জায়গায় ইমরুলকে খেলানোর সিদ্ধান্ত পর্যন্ত হয়েছিল। কিন্তু টসের আধঘণ্টা আগে কোচ জানিয়ে দেন, সৌম্যই খেলবেন। তবে হারের পর ইমরুলের বাদ পড়াটা দুর্ভাগ্যজনক বলেছিলেন অধিনায়ক মাশরাফি। মজার বিষয় হলো, তৃতীয় ম্যাচেও নাকি ইমরুলকে পানিই টানতে হবে!
ব্যাটিংয়ে আরও একটি পরিবর্তন ভীষণ জরুরি। সাবি্বর রহমানও ফর্মে নেই। আফগান লেগ স্পিনার রশিদ খানের বল তো তিনি বুঝতেই পারছেন না। দুই ম্যাচেই এ লেগিকে ক্রস ব্যাটে খেলতে গিয়ে অত্যন্ত দৃষ্টিকটুভাবে আউট হয়েছেন সাবি্বর। তার জায়গায় অনায়াসেই নাসির হোসেনকে খেলানো যেত। কিন্তু তাও হবে ত!

এ সম্পর্কিত আরও