Mountain View

দেশি-বিদেশি মিলিয়ে বিপিএলে সাকিবের সতীর্থ হয়েছেন যারা

প্রকাশিতঃ অক্টোবর ১, ২০১৬ at ১০:০৮ পূর্বাহ্ণ

a55f6ea540833a945541cb6671ed2d3bx480x320x17স্পোর্টস ডেস্ক : আসন্ন বিপিএলে সাকিব আল হাসান খেলবেন ঢাকা দলে। দেশি ও বিদেশি মিলিয়ে এক ঝাঁক সেরা তারকাদের পেয়েছেন সাকিব। দেশি ও বিদেশি মোট ১৯ ক্রিকেটার দলে নিয়েছে ঢাকা ডায়নাইটস। তবে দেশিয় ক্রিকেটার থেকে বিদেশি ক্রিকেটারে শক্তিশালী ঢাকা।

রংপুর রাইডার্স ছেড়ে এবার ঢাকায় এসেছেন সাকিব আল হাসান। বিপিএলে দেশের ক্রিকেটারদের মধ্যে সর্বোচ্চ পারিশ্রমিক সাকিব আল হাসানের।
পুরোনো দুই ক্রিকেটার মোসাদ্দেক হোসেন সৈকত ও নাসির হোসেনকে আগেই রেখে দেয় ঢাকা। বিদেশি ক্রিকেটার সংগ্রহে সবার থেকে এগিয়ে ঢাকা। দুই গ্রেট ক্রিকেটার কুমার সাঙ্গাকারা ও মাহেলা জয়াবর্ধনেকে দলে নিয়েছে ঢাকা। পাশাপাশি টি-টোয়েন্টির চ্যাম্পিয়ন
ওয়েস্ট ইন্ডিজের আন্দ্রে রাসেল ও ডোয়াইন ব্রাভোও আছে এ দলে।
গত বছর বরিশালের হয়ে সেঞ্চুরি হাঁকানো এভিন লুইস এবং সিলেটের হয়ে খেলা রবি বোপারাকেও দলে ভিড়িয়েছে ঢাকা। তালিকার বাইরে বিদেশি ক্রিকেটারদের মধ্যে তাদের সেরা দক্ষিণ আফ্রিকার পেসার ওয়েন পারনেল। এ ছাড়া লঙ্কান সেকুগে প্রসন্ন ও পাকিস্তানের উসামা মিরকেও নিয়েছে দলটি।
ঘরোয়া ক্রিকেটে যারা নিয়মিত ভালো করছেন তাদেরকেই বেছে নিয়েছে ঢাকা। এদের মধ্যে আছেন সানজামুল ইসলাম, আলাউদ্দিন বাবু, সোহরাওয়ার্দী শুভ ও মেহেদী মারুফের মতো পারফর্মাররা। টেস্ট দলের পেসার মোহাম্মদ শহীদকেও নিয়েছে সাকিবের দল। উইকেটরক্ষক-ব্যাটসম্যান হিসেবে আছেন ইরফান শুক্কুর। শেষ ক্রিকেটার হিসেবে তানভীর হায়দার খানকে দলে নিয়েছে শিরোপা প্রত্যাশী ঢাকা।
এক নজরে ঢাকা ডায়নামাইটস স্কোয়াড
আইকন/এ প্লাস গ্রেড ক্রিকেটার: সাকিব আল হাসান
পুরাতন ক্রিকেটার: মোসাদ্দেক হোসেন সৈকত, নাসির হোসেন।
তালিকার দেশি ক্রিকেটার: সানজামুল ইসলাম, আলাউদ্দিন বাবু, সোহরাওয়ার্দী শুভ, মেহেদী মারুফ, মোহাম্মদ শহীদ, ইরফান শুক্কুর, তানভীর হায়দার খান।
তালিকার বিদেশি ক্রিকেটার: সেকুগে প্রসন্ন, ওয়েন পারনেল, উসামা মীর।
তালিকার বাইরের বিদেশি ক্রিকেটার: কুমার সাঙ্গাকারা, আন্দ্রে রাসেল, মাহেলা জয়াবর্ধনে, ডোয়াইন ব্রাভো, এভিন লুইস, রবি বোপারা।

এ সম্পর্কিত আরও