Mountain View

গুলশান হামলায় গ্রেপ্তার তাহমিদের জামিন

প্রকাশিতঃ অক্টোবর ২, ২০১৬ at ৫:২৫ অপরাহ্ণ

গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় হামলার ঘটনায় জড়িত সন্দেহে গ্রেপ্তার কানাডা প্রবাসী তাহমিদ হাসিব খানকে জামিন দিয়েছেন আদালত। রোববার ঢাকা মহানগর ম্যাজিস্ট্রেট লস্কর সোহেল রানা শুনানি শেষে তাহমিদের জামিন মঞ্জুর করেন।full_1025836626_1475407154

সম্প্রতি কাউন্টার টেররিজম ইউনিটের পরিদর্শক হুমায়ুন কবির গুলশান হামলায় তাহমিদের সংশ্লিষ্টতা পাওয়া যায়নি মর্মে প্রতিবেদন দাখিল করে তাকে অব্যাহতির আবেদন করেন। ওই প্রতিবেদন গ্রহণের বিষয়ে আগামী ৫ অক্টোবর শুনানির দিন ধার্য রয়েছে। কিন্তু রোববার এ আসামীর ওই প্রতিবেদনে অব্যাহতির আবেদনের কথা উল্লেখ করে তার জামিনের আবেদন করেন আইনজীবী হামিদুর রহমান। শুনানি শেষে আদালত জামিন মঞ্জুর করেন।

এর আগে গত ৪ আগস্ট নর্থ সাউথ ইউনিভার্সিটির সাবেক শিক্ষক হাসনাত করিমের সঙ্গে এ আসামীর ৮ দিনের রিমান্ড মঞ্জুর করে আদালত। ওই রিমান্ড শেষে গত ১৩ আগস্ট পুনরায় ৬ দিনের রিমান্ড মঞ্জুর করা হয়। একইদিন হাসানাত করিমকে ওই রেস্তোরাঁয় হামলার মামলায় সরাসরি গ্রেপ্তার দেখিয়ে ৮ দিনের রিমান্ড মঞ্জুর করা হয়। তবে তাহমিদকে ওই মামলায় গ্রেপ্তার দেখানো হয়নি। তাকে ৫৪ ধারায় দুই দফা রিমান্ড শেষে গত ২০ আগস্ট কারাগারে পাঠানো হয়। এরপর থেকে সে কারাগারেই ছিল।

তাহমিদ হাসিবের আইনজীবীর দাবী, ঘটনাক্রমে গত ১ জুলাই হলি আর্টিজান রেস্তোরাঁয় খেতে গিয়েছিল হাসিব। সে কানাডাতে একটি বিশ্ববিদ্যালয়ে গ্লোবাল হেলথের ওপর পড়ালেখা করছে।

উল্লেখ্য, হলি আর্টিজান রেস্তোরাঁয় জঙ্গিরা গত ১ জুলাই রাত ৮টার পর হামলা চালায়। সেদিন ২০ জিম্মিকে ধারালো অস্ত্র দিয়ে হত্যা করে জঙ্গিরা। নিহত ব্যক্তিদের মধ্যে ১৭ জন বিদেশি এবং তিনজন বাংলাদেশি নাগরিক।

এ সম্পর্কিত আরও

Mountain View