Mountain View

নকলায় বেইলি ব্রিজ ভেঙ্গে দুই উপজেলার যোগাযোগে ভোগান্তি

প্রকাশিতঃ অক্টোবর ২, ২০১৬ at ৯:০০ পূর্বাহ্ণ

14517416_1265208210190174_1169952765827775734_nজিহান মিয়া,নকলা (শেরপুর) : শেরপুরের নকলা উপজেলায় নকলা-নালিতাবাড়ী নাকুগাঁও স্থবন্দর সড়কের সূবর্ণখালী বেইলি ব্রিজ ভেঙ্গে নালিতাবাড়ী-নকলা সড়কে যাতায়াতকারীদের চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। আজ ১লা অক্টোবর শনিবার ভোরে বালিভর্তি একটি ট্রাক ব্রিজে উঠলে ব্রিজটি ধসে পড়ায় এ ভাগান্তির সৃষ্টি হয়।

স্থানয় বাসিন্দারা জানান, ঢাকা-নালিতাবাড়ী নাকুগাঁও মহাসড়কের নকলা পৌরসভাধীন সূবর্ণখালীতে বেশ কিছুদিন যাবত পুরনো ব্রিজ ভেঙ্গে নতুন ব্রিজ নির্মাণের কাজ চলছে। এমতাবস্থায় যোগাযোগ ব্যবস্থা সচল রাখতে বিকল্প হিসেবে একটি বেইলি ব্রিজ স্থাপন করা হয় ওই খালে। কিন্তু বেইলি ব্রিজ স্থাপনে যথেষ্ট বরাদ্দ থাকলেও ঠিকাদারী প্রতিষ্ঠান নরবড়ে একটি বেইলি স্থাপন করে। শুরু থেকেই এর ব্রিজের মান নিয়ে স্থানীয় জনগণ ও জনপ্রতিনিধি আপত্তি জানিয়ে এলেও ঠিকাদার কর্তৃপক্ষ কোন কর্ণপাত করেনি। একপর্যায়ে শনিবার ভোরে ঢাকাগামী একটি বালিভর্তি ট্রাক বাইপাস সড়কপথে না গিয়ে এ পথেই আসে এবং বেইলি ব্রিজে উঠেপড়ে। এতে সঙ্গেসঙ্গেই বেইলি ব্রিজটি ধসে পড়ে। এতে ভোর থেকে সকলপ্রকার যান চলাচলে বিঘ্ন ঘটে ও যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। ফলে জনভোগান্তি চরমে পৌছে।

ঠিকাদারী প্রতিষ্ঠান কর্তৃক নিযুক্ত প্রতিনিধি বালিভর্তি ট্রাকটিকে বেইলি ব্রিজে উঠতেনিষেধ করা হয়েছে বলে দাবী করলেও ট্রাক চালক জানান, আগে থেকেই কেউ তাকে বাধা দেয়নি এবং এলাকায় নতুন আসায় বিষয়টি তার জানাও ছিল না।

এ সম্পর্কিত আরও

Mountain View