ঢাকা : ২৭ মে, ২০১৭, শনিবার, ১:৫৮ অপরাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

‘বঙ্গবন্ধুর খুনিকে ফিরিয়ে দিতে আলোচনায় আগ্রহী কানাডা’

সাম্প্রতিক যুক্তরাষ্ট্র, কানাডা ও যুক্তরাজ্য সফরের অভিজ্ঞতা দেশবাসীর সামনে তুলে ধরতে সংবাদ সম্মেলনে বক্তব্য রেখেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।full_1106384267_1475407084

এসময় বঙ্গবন্ধুর খুনি নুর চৌধুরীকে দেশে ফেরানোর বিষয়ে কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর সঙ্গে আলোচনা হয়েছে বলে জানান প্রধানমন্ত্রী। খুনিকে ফিরিয়ে দিতে প্রতিনিধিদের সমন্বয়ে আলোচনার আগ্রহ প্রকাশ করেন ট্রুডো।

রোববার বিকেলে গণভবনে সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

সম্মেলনে প্রধানমন্ত্রী আরো বলেন, গত ৩৫ বছরে এবারই প্রথম আমি একটানা দুই সপ্তাহ’র বেশি দেশের বাইরে ছিলাম।এবার নিয়ে তিনবার দেশের প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করছি। পয়ত্রিশ বছরে এবারই টানা ৫ দিন ছুটি নিয়েছিলাম।

তিনি আরো বলেন, তারপরও প্রতিদিন ২ ঘণ্টা করে অফিসের দায়িত্ব পালন করেছি। কারণ এখন ডিজিটাল বাংলাদেশ। ইন্টারনেটে অফিসের কাগজ দূতাবাসে পৌঁছে গেছে। এ কয়েক দিনে আমি ৫১টি ফাইল নিষ্পত্তি করেছি। ডিজিটাল বাংলাদেশ হওয়ার ফলে এটা করা সম্ভব হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আসন্ন জাতীয় সম্মেলনে আওয়ামী লীগ নতুন নেতা বেছে নিলে এবং তিনি অবসরে যাওয়ার সুযোগ পেলে ‘সবচেয়ে বেশি’ খুশি হবেন।

তিনি বলেন, ‘আমি থাকব। দল ছেড়ে তো আমি যাচ্ছি না। যদি নতুন নেতা নির্বাচিত করা হয়, তাহলে সব থেকে বেশি আনন্দিত হব

জাতিসংঘের ৭১তম সাধারণ অধিবেশন নিয়ে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

প্রসঙ্গত, যুক্তরাষ্ট্র ও কানাডা সফর শেষে গত শুক্রবার সন্ধ্যায় দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

নিউইয়র্কে জাতিসংঘের ৭১তম অধিবেশন এবং মন্ট্রিলে জিএফ সম্মেলন শেষে টানা ১৭ দিন পর দেশে ফেরেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

এ সম্পর্কিত আরও

Best free WordPress theme

Check Also

মূর্তিটি সুপ্রিম কোর্ট প্রাঙ্গণেই স্থাপন করা হচ্ছে

ধর্মভিত্তিক দলগুলোর চাপের মুখে গতকাল রাতে সুপ্রিম কোর্টের মূল ভবনের সামনে থেকে ভাস্কর্য সরিয়ে ফেলে …

আপনার-মন্তব্য