Mountain View

বাংলাদেশকে হারানো সহজ নয় : জস বাটলার

প্রকাশিতঃ অক্টোবর ২, ২০১৬ at ৬:৫৪ অপরাহ্ণ

fb_img_14754122898157210 স্পোর্টস ডেস্ক:-বাংলাদেশের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে সন্তোষ প্রকাশ করেছেন সফররত ইংল্যান্ড ক্রিকেট দলের অধিনায়ক জস বাটলার। তবে নিরাপত্তার বিষয়টাকে খুব বেশি বড় করে দেখছেন না বলে জানিয়েছেন তিনি। বাটলার বলেন, ‘আমরা ক্রিকেট খেলতে চাই।’আজ রোববার রাজধানীর মিরপুর স্টেডিয়ামে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন ইংল্যান্ড দলের অধিনায়ক। এ সময় উপস্থিত সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন তিনি।

বাংলাদেশের সঙ্গে এবার ভালো প্রতিযোগিতা আশা করে জস বাটলার বলেন, ‘বাংলাদেশ দল খুব ভালো দল। বেশ কিছুদিন ধরে তারা অনেক ভালো খেলছে। বিশেষ করে একদিনের ক্রিকেটে তাদের অবস্থান খুব ভালো।’নিজের মাঠে বা হোম কন্ডিশনে বেশ কিছু ভালো দলকে হারানোর অভিজ্ঞতা বাংলাদেশ দলের আছে উল্লেখ করে জস বাটলার বলেন, ‘হোম গ্রাউন্ডে তাদের হারোনো কঠিন। তাদের আছে বেশকিছু ট্যালেন্ট (প্রতিভাবান) আরএক্সাইটিং প্লেয়ার।’সব মিলিয়ে এবারের সিরিজ অনেক ভালো হবে বলে আশা প্রকাশ করেন অতিথি দলের অধিনায়ক।একটি পূর্ণাঙ্গ সিরিজ খেলতে গত শুক্রবার রাতে বাংলাদেশে আসে ইংল্যান্ড ক্রিকেট দল। ৩৪ সদস্যের এই দলে আছেন ১৬ ক্রিকেটার। বাকিরা হলেন কোচিং স্টাফ, ইসিবি কর্মকর্তা ও নিরাপত্তা প্রতিনিধি।সফরে বাংলাদেশের সঙ্গে তিনটি ওয়ানডে ও দুটি টেস্ট খেলবে। ৭ ও ৯ অক্টোবর মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে সিরিজের প্রথম দুটি ওয়ানডে ম্যাচ। তৃতীয় ওয়ানডে ম্যাচটি হবে ১২ অক্টোবর চট্টগ্রামে। এরপর ২০ থেকে ২৪ অক্টোবর চট্টগ্রামে প্রথম টেস্ট এবং ঢাকায় ২৮ অক্টোবর থেকে ১ নভেম্বর দ্বিতীয় টেস্ট অনুষ্ঠিত হবে।

রাজধানীর গুলশানে স্প্যানিশ রেস্তোরাঁ হলি আর্টিজানে হামলার ঘটনায়বাংলাদেশ সফরের নিরাপত্তা নিয়ে দ্বিধায় ছিল ইংল্যান্ড ক্রিকেট দল।বাংলাদেশে সিরিজ খেলতে আসার বিষয়ে সরকারি নির্দেশনা মেনে চলবে বলেও জানিয়েছিল তারা। সব সংশয় কাটিয়ে অবশেষে বাংলাদেশে আসে ইংল্যান্ড ক্রিকেট দল। একদিন বিশ্রাম নিয়ে আজ থেকে অনুশীলনেও নেমেছেন দলের সদস্যরা।

এ সম্পর্কিত আরও