শরীয়তপুরে অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারী কল্যাণ সমিতির অনুদান

প্রকাশিতঃ অক্টোবর ২, ২০১৬ at ৯:২১ অপরাহ্ণ

full_272511017_1475418060

শরীয়তপুরে বাংলাদেশ অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারী কল্যাণ সমিতির অনুদানের টাকা বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। রবিবার দুপুরে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারীদের মাঝে অনুদানের চেক প্রদান করা হয়।

অবসরপ্রাপ্ত সরকারী কর্মচারীদের এককালীন অনুদান ও জরুরী চিকিৎসা ভাতা প্রদানসহ সন্তানদের শিক্ষাবৃত্তি ও কন্যাসন্তানদের বিবাহ ভাতাও দেয়া হয়। এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ জাহাঙ্গীর হোসেন।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন শরীয়তপুর জেলা অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারী কল্যাণ সমিতির সভাপতি আঃ হাই সরদার। অনুষ্ঠান পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক মোঃ আবুল বাশার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারী কল্যাণ সমিতির উপদেষ্টা অবসরপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ সিরাজুল ইসলাম, নাগরিক অধিকার বাস্তবায়ন কমিটির সভাপতি মোঃ আসমত আলী খান, অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক জালাল উদ্দিন আহমেদ, আমির হোসেন ও আঃ হামিদ তালুকদার। সংগঠনের ক্যাশিয়ার মাওলানা আব্দুল মান্নান এর পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠানের শুভ সূচনা হয়।

এ সময় অবসরপ্রাপ্ত সরকারী কর্মচারীদের সন্তানদের ১৫ জনকে শিক্ষাবৃত্তি, ১ জন কন্যাসন্তানকে বিবাহ প্রদানের অনুদান, ২ জনকে জরুরী চিকিৎসা ভাতা ও ১১ জনকে এককালীন অনুদান প্রদান সহ ১ লক্ষ ১০ হাজার টাকা বিতরণ করা হয়।

বিতরণ অনুষ্ঠানে অতিথিগণ বলেন, অবসরপ্রাপ্ত কর্মচারী কল্যাণ সমিতির একটা উদ্দেশ্য ছিল। অনেক সময় দেখা গেছে একজন সরকারী কর্মচারী অবসরে যাওয়ার পরে তাকে পেনশন পাওয়ার জন্য টেবিল থেকে টেবিলে ঘুরতে হয়। এমনও সময় যায় টাকার অনেক প্রয়োজন কিন্তু এক শ্রেনীর অসাধু কর্মচারী-কর্মকর্তার অসদাচরণের কারণে টাকা পাওয়া যাচ্ছে না। সে সকল সমস্যা সমাধানের জন্য এ অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারী কল্যান সমিতি গঠন করা হয়েছে। আজ আমাদের কল্যানে সমিতি কাজ করছে। এ সময় আমাদের পাশে অনুদান নিয়ে হাজির হয়েছে সংগঠনের নেতাকর্মীগণ। ভবিষ্যতে আরও বেশী সুফল পাবে বলে তাদের ধারণা।

এ সম্পর্কিত আরও