Mountain View

কাশ্মীরে বিএসএফ ক্যাম্পে হামলায় সৈনিক নিহত

প্রকাশিতঃ অক্টোবর ৩, ২০১৬ at ৮:২২ পূর্বাহ্ণ

full_1058716485_1475439032

কাশ্মীরের রাজধানী শ্রীনগর থেকে প্রায় ৫০ কিলোমিটার উত্তরে বারামুল্লা সংলগ্ন সেনাবাহিনী ও বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ) ক্যাম্পে আক্রমণ করেছে সন্ত্রাসীরা। উভয়পক্ষের বন্দুকযুদ্ধে ভারী অগ্নিসংযোগ ও গ্রেনেড বিস্ফোরণের শব্দ শোনা গেছে। এ হামলায় বিএসএফের এক সৈনিক নিহত ও অপর একজন আহত হয়েছে।

খবর ‘এনডিটিভ’র।

প্রতিবেদন বলছে, রোববার রাত সাড়ে ১০টার দিকে বারামুল্লা শহর সংলগ্ন বিএসএফ ক্যাম্পে তিন থেকে চার জন সন্ত্রাসী এই হামলা চালায়। সন্দেহ করা হচ্ছে সন্ত্রাসীরা ঝিলম নদী পার হয়ে ভারতে প্রবেশ করে।

প্রতিবেদন থেকে আরো জানা যায়, প্রথমে আক্রমণকারীরা ক্যাম্পে প্রবেশ করতে সমর্থ হয়নি। এরপর তারা গ্রেনেড নিক্ষেপ ও ক্যাম্পের গেটে আগুন লাগিয়ে দিলে সেনাবাহিনী এবং বিএসএফ উভয়পক্ষের মধ্যে বন্দুকযুদ্ধ শুরু হয়।

গত ১৮ সেপ্টেম্বর এই বারামুলা জেলার উরি সেনা ঘাঁটিতে সন্ত্রাসী হামলায় ১৯ সেনা সদস্য নিহত হন। পাকিস্তান সীমান্তের ঘাঁটিতে এই হামলার জন্য প্রতিবেশী দেশটির সন্ত্রাসীদের দায়ী করছে ভারত। এর প্রতিক্রিয়ায় গত বুধবার পাকিস্তানের ভিতরে ঢুকে ‘সার্জিক্যাল স্ট্রাইক’ নামে অভিযান চালানোর কথা জানিয়ে ভারতীয় সেনাবাহিনী বলেছে, তাদের অভিযানে উল্লেখযোগ্যসংখ্যক সন্ত্রাসী হতাহত হয়েছেন।

তবে তাদের মাটিতে এ ধরনের কোনো হামলার কথা নাকচ করেছে পাকিস্তান।

এ সম্পর্কিত আরও

Mountain View